adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মধ্যরাতে নারায়ণগঞ্জে জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার

ডেস্ক রিপাের্ট : নারায়ণগঞ্জের বন্দর উপজেলার মদনপুরের কাজীপাড়ায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িটিতে অভিযান চালিয়েছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। এ অভিযানে বিপুল জিহাদি বই, বোমা তৈরির সরঞ্জাম, রিমোট কন্ট্রোল উদ্ধার করা হয়েছে। তবে ভেতরে কোনো বোমা ছিল না।

রোববার (১১ জুলাই) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়। এর আগে ২টা ৫০ মিনিটের দিকে অভিযান শুরু করা হয়।

অভিযান শেষে সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান বলেন, আমাদের একটি টিম ৩ দিন আগে বামসি বারেক ওরফে সাব্বিরসহ ৩ জঙ্গিকে মিরপুর থেকে গ্রেপ্তার করে। বারেকের তথ্য অনুযায়ী আমাদের একটি টিম আজ রোববার (১১ জুলাই) সন্ধ্যার দিকে কেরানীগঞ্জ থেকে মেজর ওসামা ওরফে নাইমকে গ্রেপ্তার করে। নাইম জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন। তিনি নব্য জেএমবির সদস্য। তিনি বোমা বানান এবং বোমা তৈরির প্রশিক্ষকও বটে। সে এখানে পার্শ্ববর্তী মসজিদে ইমামতি করতেন।

তিনি আরও বলেন, যে বাসা থেকে বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করেছি সেই বাসায় সপরিবারে থাকতেন তিনি। কয়েকদিন আগে তার পরিবারকে বাড়িতে পাঠিয়ে দেন এবং একা একা বোমা তৈরির সরঞ্জাম নিয়ে বোমা তৈরি করছিলেন। এখানে কোনো কমপ্লিট বোমা পাইনি। বোমা তৈরির সরঞ্জাম ও ৪টি রিমোট পেয়েছি। এখান থেকে শক্তিশালী আইইডি বোমা তৈরির সামগ্রী পেয়েছি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া