adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাইতির প্রেসিডেন্ট হত্যায় দুই মার্কিনিসহ ২৮ জন জড়িত

আন্তর্জাতিক ডেস্ক : হাইতির প্রেসিডেন্ট জোভেনেল মোয়সি হত্যাকাণ্ডের সঙ্গে ২৮ জনের সংশ্লিষ্টতা পাওয়ার কথা জানিয়েছে দেশটির পুলিশ। তারা বলছেন, তাদের মধ্যে ২৬ জন কলম্বিয়ার এবং দুজন হাইতি বংশোদ্ভূত মার্কিন নাগরিক। বৃহস্পতিবার হাইতির পুলিশপ্রধান লিওন চার্লস এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন। খবর বার্তা সংস্থা এএফপির।

লিওন চার্লস বলেন, আমরা ১৫ কলম্বিয়ান এবং হাইতি বংশোদ্ভূত ২ মার্কিনিকে গ্রেপ্তার করেছি। পুলিশের গুলিতে তিনজন কলম্বিয়ান নিহত হয়েছে। আর ৮ জন পলাতক রয়েছে। এর আগে বুধবার প্রেসিডেন্ট মোয়সি হত্যাকাণ্ডে জড়িত সন্দেহভাজন চারজন গুলি করে হত্যার কথা জানায় পুলিশ।

হত্যাকারীদের ধরতে তারা প্রতিশ্রুতিবদ্ধ উল্লেখ করে পুলিশ প্রধান বলেন, প্রেসিডেন্টকে হত্যায় ব্যবহৃত অস্ত্র উদ্ধার করা হয়েছে। বাকি আট হত্যাকারীকে ধরতে তদন্ত ও অভিযান জোরদার করা হয়েছে। বুধবার মোয়সির বাসায় ঢুকে তাকে হত্যা করা হয়। এসময় মোয়সি স্ত্রী মার্টিন মোয়সি আহত হন। পরে তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের মিয়ামিতে নেয়া হয়।

উল্লেখ্য, ২০১৭ সাল থেকে হাইতির প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বপালন করে আসছিলেন মোয়সি। এর আগে তার পদত্যাগের দাবিতে একাধিকবার বিক্ষোভও হয়েছে। এদিকে মোয়সি নিহত হওয়ার পর সরকারের দায়িত্ব নিয়েছেন অন্তর্বর্তী প্রধানমন্ত্রী ক্লদে জোসেফ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া