adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নারায়ণগঞ্জে হাসেম ফুড বেভারেজ কোম্পানির কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত ২, আহত ৫০

ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড বেভারেজ কোম্পানির কারখানার ছয় তলা ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। এ ঘটনায় দুই শ্রমিকের মৃত্যু হয়েছে এবং আহত হয়েছেন অন্তত ৫০ জন। বৃহস্পতিবার (৮ জুলাই) বিকেল সাড়ে পাঁচটার দিকে উপজেলার ভুলতা ইউনিয়নের কর্ণগোপ এলাকায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের রূপগঞ্জের কাঞ্চন, ডেমরা, আদমজী, ঢাকা, ও নারায়ণগঞ্জ স্টেশন থেকে ১১টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ করছে। এই অগ্নিকাণ্ডের ঘটনায় অনেক শ্রমিক কারখানার ভেতরে আটকা পড়েছেন। তাদেরকে উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর উদ্ধার কর্মীরা।

আহতদের মধ্যে ১০ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। অপরদিকে রূপগঞ্জের ইউএস বাংলা মেডিকেল কলেজে ১৬ জনকে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের সোনারগাঁ-রূপগঞ্জ জোনের উপ-সহকারি পরিচালক তানহারুল ইসলাম জানান, হাসেম ফুড বেভারেজ কোম্পানির কারখানায় সন্ধ্যায় আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ছে। খবর পেয়ে ডেমরা, কাঞ্চন, ঢাকা ও নারায়ণগঞ্জের ফায়ার সার্ভিসের মোট ১১টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুণ নেভানোর চেষ্টা শুরু করে।

তিনি আরও বলেন, এটি একটি ফুড বেভারেজ কারখানা। এখানে জুসসহ কোমল পানীয় তৈরি করা হয়। তিনি আরও জানান, আগুনে ওই কারখানায় অনেক শ্রমিক আটকা পড়েছে। তাদেরকে উদ্ধারের চেষ্টা চলছে। এ সময় ভবন থেকে লাফ দিয়ে নিচে পড়ে ২ নারী শ্রমিক আহত হয়। তাদের উদ্ধার করে ইউএস-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে। তবে কী কারণে আগুনের সূত্রপাত হয় তা জানা যায়নি।

নিহতরা হলেন, সিলেট জেলার যতি সরকারের স্ত্রী স্বপ্না রানী (৪৫) ও উপজেলার গোলাকান্দাইল নতুন বাজার এলাকার হারুন মিয়ার স্ত্রী মিনা আক্তার (৩৩)।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া