adv
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বর্ণিল ছিলাে দিলীপ কুমারের প্রেম-দাম্পত্য

অভিনেতা দিলীপ কুমারের সঙ্গে তার স্ত্রী সায়রা বানু

বিনোদন ডেস্ক : বর্ণাঢ্যময় ক্যারিয়ার রেখে চলে গেলেন হিন্দি সিনেমার ইতিহাসের অন্যতম সেরা অভিনেতা দিলীপ কুমার। যিনি তার অভিনয় জীবনে আটটি ফিল্মফেয়ার, পদ্মশ্রী, পদ্মভূষণ, আজীবন সম্মাননা ও দাদাসাহেব ফালকেসহ জিতেছেন অসংখ্য পুরস্কার। ভারতীয় অভিনেতা হিসেবে সর্বোচ্চসংখ্যক পুরস্কার বিজয়ী হওয়ার জন্য গিনেস বিশ্ব রেকর্ডে অন্তর্ভূক্ত রয়েছে দিলীপ কুমারের নাম।

এই অভিনয় ক্যারিয়ারের মতোই বর্ণিল অভিনেতার প্রেম ও দাম্পত্য জীবন। ক্যারিয়ারের শুরুর দিকে অভিনেত্রী কামিনী কৌশলের প্রেমে পড়েছিলেন তখনকার ‘চকোলেট বয়’ দিলীপ ‍কুমার। কয়েক বছর সম্পর্কে থাকলেও তারা বিয়ে করতে পারেননি। পরবর্তীতে তিনি রোমাঞ্চকরভাবে ওই সময়কার সবচেয়ে সুন্দরী অভিনেত্রী মধুবালার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন।

মধুবালাকে বিয়েও করতে চেয়েছিলেন মুসলমান ধর্মের অনুসারী দিলীপ কুমার ওরফে মুহাম্মদ ইউসুফ খান। কিন্তু অভিনেতার পরিবার হিন্দু ধর্মের অনুসারী মধুবালার সঙ্গে ছেলের বিয়ের ঘোর বিরোধিতা করে। মেনে নিতে পারেনি মধুবালাকে। এর কিছুদিন পরই শেষ হয়ে যায় দিলীপ কুমার ও মধুবালার প্রেমপর্ব।

এরপর ১৯৬৬ সালে নিজের চেয়ে বয়সে ২২ বছরের ছোট অভিনেত্রী সায়রা বানুকে বিয়ে করেন দিলীপ কুমার। ঘরে সুন্দরী স্ত্রী থাকার পরও ১৯৮০ সালে দ্বিতীয়বারের মত আসমা নামের এক নারীকে বিয়ে করেন তিনি। কিন্তু সে বিয়ে বেশিদিন টেকেনি। সায়রা বানুই হন তাঁর আমৃত্যু সঙ্গী। সায়রা বানুকে নিয়ে ২০১৩ সালে মক্কা গিয়ে ওমরাহ পালন করেন দিলীপ কুমার।

সেই সায়রাকে একা ফেলে বুধবার সকাল সাড়ে সাতটার দিকে না ফেরার দেশে চলে গেছেন কিংবদন্তি এই অভিনেতা। দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছিলেন। সম্প্রতি ভর্তি হয়েছিলেন মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতালে। সোমবার বিকালে সেখানে তাকে দেখতে আসেন স্ত্রী সায়রা বানু। সাংবাদিকদের জানান, দিলীপ কুমার অনেকটাই সুস্থ। চিকিৎসকদের সবুজ সংকেত পেলেই তাকে বাসায় নেয়া হবে।

কিন্তু একদিন পার না হতেই এলো মৃত্যুর খবর। এই খবরে শোকস্তব্ধ গোটা বলিউড। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মেগাস্টার অমিতাভ বচ্চন, শাহরুখ খান, আমির খান, সালমান খান, অক্ষয় কুমার, কাজল, রেখাসহ শোক জানিয়েছেন ইন্ডাস্ট্রির বহু তারকা, পরিচালক ও প্রযোজক। সকলেই তার বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া