adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফোন নম্বর ছাড়াই হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন যেভাবে

ডেস্ক রিপাের্ট : সিম কার্ড ছাড়াও হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খুলে ব্যবহার করার সুযোগ রয়েছে। সে ক্ষেত্রে নিজের মোবাইল নম্বরও গোপন রাখতে পারবেন।

সিম কার্ড ছাড়া হোয়াটসঅ্যাপ ব্যবহারের জন্য ফোনে কয়েকটি জিনিস আগে থেকেই সেট করে নিতে হবে। তার জন্য আপনার ফোন অথবা ট্যাবলেটে প্রথমেই হোয়াটসঅ্যাপ ইনস্টল করুন।

প্রথমেই নিজের ফোনে টেক্সটাউ নামের একটি অ্যাপ ডাউনলোড করুন। এই অ্যাপ আপনাকে একটি ইউনিক ফোন নম্বর দেবে, যা ব্যবহার করে আপনি হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন।

গুগল প্লে স্টোর থেকে অথবা অ্যাপ স্টোর থেকে নিজের ফোনে ডাউনলোড করুন হোয়াটসঅ্যাপ। কম্পিউটার থেকে ব্যবহার করলে আপনাকে একটি এমুলেটর ডাউনলোড করে হোয়াটসঅ্যাপ ইনস্টল করতে হবে।

টেক্সট নাউ অ্যাপ ইনস্টল করে সেট আপ করুন। এখানে আপনি নিজের ফোন নম্বর দেখতে পাবেন। এই নম্বরটি নোট করে রাখুন। হোয়াটসঅ্যাপ লগ-ইন করতে প্রয়োজন হবে এই নম্বর।

এবার ফোনে হোয়াটস চালু করে নতুন নম্বর ব্যবহার করে লগ ইন করুন।

শর্তাবলী মেনে নিয়ে এখানে আপনার টেক্সনাউ এর নম্বর এন্টার করুন।

এসএমএস ভেরিফিকেশন ফেল করার জন্য ৫ মিনিট অপেক্ষা করুন। এবার আপনার ফোনে কলব্যাকের অপশন দেখতে পাবেন। সেখানে কল মি অপশন সিলেক্ট করুন। এবার আপনার টেক্সটনাউ নম্বরে কল করবে হোয়াটসঅ্যাপ

টেক্সটনাউ অ্যাপ ওপেন করে হোয়াটসঅ্যাপ কলের জন্য অপেক্ষা করুন। কল এলে তা রিসিভ করে, ফোনের মাধ্যমে জানানো ভেরিফিকেশন কোড লিখে রাখুন।

এবার ভয়েস কলের মাধ্যমে জানানো কোড হোয়াটসঅ্যাপে বসিয়ে ভেরিফিকেশন শেষ করুন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া