adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ২৪ ঘণ্টায় করােনায় আরও ১৩ জনের মৃত্যু

ডেস্ক রিপাের্ট : রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল গেল ২৪ ঘণ্টায় করোনা ও করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ১৩ জন। এরমধ্যে রাজশাহীর ৭ জন, নাটোরের ৩ জন, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও পাবনার ১ জন রয়েছেন। এদের মধ্যে করোনায় ৫ জন এবং এর উপসর্গ নিয়ে মারা গেছেন ৮ জন। এনিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও এর উপসর্গ নিয়ে ৩৩ দিনে মোট ৪৩৫ জনের মৃত্যু হলো।

এ তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি জানান, গেল ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের দুই ল্যাবে করোনা পরীক্ষা হয়েছে ৩৭৪ জনের আর করোনা শনাক্ত হয়েছে ১০০ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৬.৭৩%।

এছাড়াও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দফায় দফায় ওয়ার্ড ও শয্যা সংখ্যা বাড়ানোর পরও উপচে পড়ছে রোগীর সংখ্যা। এখানে করোনা ইউনিটে ২০টি আইসিইউসহ শয্যা সংখ্যা রয়েছে ৪০৫টি এরমধ্যে রোগী ভর্তি রয়েছে ৪৭৮ জন আর গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৬১ জন।

এদিকে, করোনাভাইরাসের বিস্তাররোধে সারাদেশের ন্যায় সাত দিনের জন্য রাজশাহীতেও চলছে কঠোর লকডাউন। এবারের লকডাউন মানুষ স্বতঃস্ফূর্তভাবে পালন করছেন। অতীব জরুরি প্রয়োজন ব্যতীত মানুষ ঘর হতে বের হচ্ছেন না। এখানে পুলিশের পাশাপাশি রাজশাহী সিটি এবং প্রতিটি উপজেলায় সেনাবাহিনীর দুইটি করে টিম এবং ৩ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে।

রাজশাহী জেলায় গতকাল জেলা প্রশাসন কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনা করে ৬৬ জনকে ৬৭ হাজার ৭৫০ টাকা জরিমানা করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া