adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রীড়ামন্ত্রী ও লঙ্কান বোর্ডের উপর চটেছেন অর্জুনা রানাতুঙ্গা

স্পোর্টস ডেস্ক : ভারতীয় ক্রিকেট দলের বিরুদ্ধে শ্রীলঙ্কা দল গঠন নিয়ে বেশ উত্তেজিত দেশটির বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা। এই মুহূর্তে শ্রীলঙ্কা সফরে থাকা ভারতীয় দলটিকে দেশটির ‘বি’ দল উল্লেখ করে বলেছেন, তাদের সঙ্গে খেলাটা রীতিমত অপমানের।

শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী নামাল রাজাপাকসে ও শ্রীলঙ্কা ক্রিকেটকে আক্রমণ করে ৫৭ বছর বয়সী রানাতুঙ্গা বলেন, এ সফর দেশের সম্মান হানি করেছে, দেশকে ছোট করা হয়েছে। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে গত সোমবার শ্রীলঙ্কা পৌঁছেছে শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন ভারতীয় দল। ১৩ জুলাই ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে দুই দলের মাঠের লড়াই।

একই সময়ে বিরাট কোহলি, রোহিত শর্মাদের নিয়ে গড়া ভারতের মূল দলটি ইংল্যান্ড সফর করছে। তাই শ্রীলঙ্কায় অন্য দল পাঠিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। রানাতুঙ্গা বলেন, লঙ্কা সফরে আসা দলটি ভারতের সেরা দল নয়, এটা তাদের দ্বিতীয় সারির দল। আমাদের ক্রীড়ামন্ত্রী বা ক্রিকেট প্রশাসকেরা এটা জানে না।

র‌্যাঙ্কিংয়ে হয়তো বা শ্রীলঙ্কার অবনমন হয়েছে। তবে ক্রিকেটীয় জাতি হিসেবে আমাদের একটা পরিচিতি আছে। আমাদের একটা সুনাম আছে। ভারতীয় একটা দ্বিতীয় সারির দলের বিপক্ষে আমাদের সেরা দল খেলানো উচিত নয়।

তিনি আরো বলেন, ‘ভারতের দ্বিতীয় সারির দলের বিষয়টি মেনে নেওয়ার পেছনে গোপন রহস্য হচ্ছে টিভি স্বত্ব। ভারতের বি’ দলের বিপক্ষে আমাদের খেলোয়াড়দের মাঠে নামানো মানে বোর্ড এ সিরিজ থেকে অর্থ কামাতে চায়। – জি নিউজ/ দেশরূপান্তর/ ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া