adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২৪ ঘণ্টায় খুলনায় করোনাভাই’রাসে আরও ১১ জনের মৃত্যু

ডেস্ক রিপাের্ট : খুলনায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ১১ জন মারা গেছেন। রোববার (২৭ জুন) সকাল থেকে সোমবার (২৮ জুন) সকাল পর্যন্ত ডেডিকেট হাসপাতালে ৬ জন এবং গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ৫ জনের মৃত্যু হয়।

খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, খুলনা করোনা ডেডিকেট হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আরও ৬ জন মারা গেছেন। তারা হাসপাতালের রেড জোনে চিকিৎসাধীন ছিলেন।

১৩০ শয্যার হাসপাতালটিতে আজ সকাল পর্যন্ত ১৬৯ জন চিকিৎসাধীন ছিলেন। এরমধ্যে রেড জোনে ৯৯ জন, ইয়ালো জোনে ২৫, আইসিইউতে ১৯ এবং এইচডিইউতে ২০ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৪১ জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪ জন।

মৃত ব্যক্তিরা হলেন, খুলনার খানজাহান আলী থানা এলাকার আকলিমা (৩৫), সাতক্ষীরার তালার মো. সিফাতুল্লাহ্ (৮৫), খুলনার মৌলভীপাড়ার ফেরদৌসী ইসলাম (৫৮) ও নাইলী (৬৭), খুলনার ডুমুরিয়ার আম্বিয়া (৩৫) এবং বাগেরহাটের মংলার প্রদীপ কুমার (৬৩)।

এদিকে খুলনার গাজী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ৫ জন মারা গেছেন।

সোমবার (২৮ জুন) সকাল ৯টার দিকে হাসপাতালের সত্ত্বাধিকারী ডা. গাজী মিজানুর রহমান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, আজ সকাল সাড়ে ৮টা পর্যন্ত তার হাসপাতালের করোনা ইউনিটে ৯৮ রোগী চিকিৎসাধীন ছিলেন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৬ জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ জন। আইসিইউতে রয়েছেন ৪ জন আর এইচডিইউতে আছেন ৯ জন।

মৃত ব্যক্তিরা হলেন, বাগেরহাট সদরের লাউপোল এলাকার নারায়ণ (৭১), খুলনার বটিয়াঘাটার জেবুন্নেসা (৬৭), নড়াইল লোহাগড়ার কতাকল এলাকার আব্দুর রহমান (৬০), গোপালগঞ্জের আড়পাড়ার সুফিয়া বেগম (৪৫), খুলনার হরিণটানা এলাকার এমএ হাশেম (৬৮)।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, রোববার (২৭ জুন) রাতে খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৮৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার প্রায় ৪০ শতাংশ।

তিনি আরও জানান, খুলনা মেডিকেল কলেজের পিসিআর মেশিনে রোববার (২৭ জুন) মোট ৪৬৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৮৪ জনের করোনা রিপোর্ট পজিটিভ শনাক্ত হয়। যার মধ্যে খুলনার ৩৩০ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৩২ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

এছাড়া বাগেরহাটে ৪০ জন, যশোরে ৩ জন, সাতক্ষীরায় ৩ জন, নড়াইলের ১ জন, পিরোজপুরের ১ জন, গোপালগঞ্জ ৩ জন ও ঢাকার ১ জনের করোনা শনাক্ত হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া