adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ডেল্টা’ ভ্যারিয়েন্টে আক্রান্ত ইউরো কাপ ফুটবলের তিন দর্শক

স্পোর্টস ডেস্ক : বিশ্বজুড়ে করোনা সংক্রমণের মধ্যেই ইউরোয় দর্শক নিয়েই হচ্ছে মাঠের খেলা। তবে সম্প্রতি যা হয়েছে তাতে আয়োজকদের নড়েচড়েই বসার কথা। ক্রিশ্চিয়ান এরিকসেনের ডেনমার্কের খেলা দেখতে এসে করোনাভাইরাসের ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন তিন ড্যানিশ দর্শক।
গেল বৃহস্পতিবার (২৫ জুন) বেলজিয়ামের বিপক্ষে ডেনমার্কের খেলায় খেলা দেখতে এসেছিলেন তারা। সেখান থেকে ফিরেই পেয়েছেন দুঃসংবাদ। এর ফলে ৪০০০ দর্শককেও পড়তে হচ্ছে করোনা পরীক্ষার মুখে।

ড্যানিশ এজেন্সি ফর পেশেন্ট সেইফটির ব্যবস্থাপক অ্যানে লেইকে পেত্রি জানিয়েছেন, ‘এই তিনজন আক্রান্ত যারা খেলা দেখতে এসেছিলেন, তাদের নিবিড় যোগাযোগ হয়েছে যাদের সঙ্গে, তাদের সঙ্গে আবার যোগাযোগ হয়েছে যাদের, তাদেরকে বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে।

আঁতকে ওঠার মতো খবর হচ্ছে, এই তিনজন আক্রান্ত হয়েছেন ভিন্ন ভিন্ন জায়গা থেকে, ফলে আরও বড় আক্রান্তের খবর আসার প্রমাদও গোণা হচ্ছে ভালোভাবেই। এর ফলে তাদের বসার জায়গা আর হলওয়েতে পরে যারা গিয়েছেন, সেই ৪০০০ দর্শককেও পরীক্ষার আওতায় আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এজেন্সিটি জানিয়েছে, এখন পর্যন্ত ড্যানিশদের মাটিতে হওয়া খেলাগুলো থেকে ২৯ জনের করোনা আক্রান্ত হওয়ার খবর মিলেছে।

৫৮ লাখ মানুষের দেশ ডেনমার্কে এখনো দিনপ্রতি আক্রান্ত হচ্ছেন ২০০ জন করে মানুষ। ডেল্টা ভ্যারিয়েন্টের জন্য ডেনমার্কের সিদ্ধান্ত, রোগিদের তো কোয়ারেন্টাইনে যেতে হবেই, তাদের সঙ্গে যোগাযোগ হয়েছে যাদের, তাদের সঙ্গে আবার যোগাযোগ হয়েছে যাদের, সবারই যেতে হবে কোয়ারেন্টাইনের মধ্য দিয়ে। – ঢাকাপোষ্ট

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া