adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রিকেট অস্ট্রেলিয়ার কঠিন শর্তগুলো মেনে নিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড

নিজস্ব প্রতিবেদক : পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী ২৭ জুলাই বাংলাদেশ সফরে আসবে অজিরা। এর মধ্যে ক্রিকেট অস্ট্রেলিয়া ১৫ জনের চূড়ান্ত দলও ঘোষণা করেছে। যদিও দেয়া হয়নি সূচি। তবে সফরের আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে কিছু কঠিন শর্ত দিয়ে দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া।

প্রথম শর্ত অস্ট্রেলিয়া চায় পাঁচ ম্যাচের সিরিজটি মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামেই হবে। তবে বিসিবি চাচ্ছিল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামেও কয়েকটি ম্যাচ আয়োজনের। তবে বর্তমান করোনা পরিস্থিতির কারণে ক্রিকেট অস্ট্রেলিয়া একটি ভেন্যুতেই খেলতে চায়, অন্যথায় খেলতে আসবে না তারা।

দ্বিতীয় শর্তে অস্ট্রেলিয়া জানায়, ঢাকা পৌঁছে বিমানবন্দরে উন্মুক্ত ইমিগ্রেশন না করে দলের একজন প্রতিনিধির কাছে সব পাসপোর্ট রেখে সবাই টিম হোটেলে উঠবে। এমনকি টিম হোটেলও হতে হবে তারা যেমন চায়। সেক্ষেত্রে টিম হোটেলে প্রবেশ করতে পারবে না বাইরের কেউ।

বিসিবিও ক্রিকেট অস্ট্রেলিয়ার দেওয়া শর্তগুলো মেনে নিয়েছে। এমনটাই নিশ্চিত করেছেন বিসিবির মিডিয়া বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস। বাংলাদেশ সফরে আসার ক্ষেত্রে অস্ট্রেলিয়ার কিছু দাবি ছিল। সেসব নিয়ে কাজ করেছি আমরা। এক ভেন্যুতেই সিরিজের ৫টি ম্যাচ আয়োজন করা হবে। অস্ট্রেলিয়া দল ইমিগ্রেশন থেকে সরাসরি হোটেলে যাবে। বিমানবন্দরের প্রক্রিয়া শেষে তাদেরকে পাসপোর্ট ফেরত দেওয়া হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া