adv
২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

বিশ্বব্যাপী করােনাভাইরাসে মৃত্যু ৩৮ লাখ ৬৪ হাজার ছাড়াল, আক্রান্ত ১৭ কোটি ৮৪ লাখের বেশি

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বব্যাপী করোনায় মৃত্যুর সংখ্যা ৩৮ লাখ ৬৪ হাজার ছাড়িয়েছে। একইসঙ্গে সারাবিশ্বে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৮৪ লাখ ২৪ হাজারের বেশি মানুষ।

আজ সোমবার সকাল নয়টায় জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৮৪ লাখ ২৪ হাজার ৬৭৪ জন এবং মারা গেছেন ৩৮ লাখ ৬৪ হাজার ৪৪২ জন।

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন তিন কোটি ৩৫ লাখ ৪১ হাজার ৮৪৯ জন এবং মারা গেছেন ছয় লাখ এক হাজার ৭২০ জন।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩ হাজার ৫৪৮ জন এবং মোট শনাক্ত হয়েছেন ৮ লাখ ৫১ হাজার ৬৬৮ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন দুই কোটি ৯৮ লাখ ৮১ হাজার ৭৭২ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন তিন লাখ ৮৬ হাজার ৭০৮ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় অবস্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন এক কোটি ৭৯ লাখ ২৭ হাজার ৯২৮ জন এবং মারা গেছেন পাঁচ লাখ এক হাজার ৮২৫ জন।

এ ছাড়াও, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত বিশ্বে করোনার ভ্যাকসিন নিয়েছেন ২৭৬ কোটি ৬৯ লাখ তিন হাজার ৫৭২ জন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া