adv
১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

মেসির গােলেও ইউেরা ফুটবলে জয় পেলাে না আর্জেন্টিনা

স্পাের্টস ডেস্ক : প্রথমে গোল করে এবং পরে গোল হজম করে ড্র করার রীতি বজায় রাখার মাধ্যমে কোপা আমেরিকা-২০২১ এর যাত্রা শুরু করলো টিম আর্জেন্টিনা। ব্রাজিলের সান্তোসে অলিম্পিক স্টেডিয়ামে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে চিলির সাথে ১-১ গোলে ড্র করেছে লিওনেল স্কালোনির শিষ্যরা।

বাংলাদেশ সময় মঙ্গলবার ভোরে ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে চিলির মুখোমুখি হয় তারা। এই ম্যাচে লিওনেল মেসির গোলে এগিয়ে গিয়েও জয় পায়নি আলবিসেলেস্তারা।

বিশ্বকাপ বাছাইপর্বে ড্রয়ের টাটকা স্মৃতি নিয়েই খেলতে নেমেছিল ল্যাটিন আমেরিকার দুই দল। ম্যাচের দশ মিনিটের মধ্যেই একাধিক গোল পেয়ে যেতে পারতো আর্জেন্টিনা। কিন্তু চিলির গোলকিপার ক্লডিও ব্রাভোকে একা পেয়েও লাউতারো মার্টিনেজ ও নিকো গঞ্জালেজ গোলের সহজ সুযোগ নষ্ট করায় সেই যাত্রায় রক্ষা প্রায় চিলি। অন্যদিকে কাউন্টার এ্যাটাক নির্ভর পরিকল্পনায় চিলিও ছিল সুযোগের সন্ধানে।

প্রথমার্ধে ম্যাচের ৩৫ মিনিটে লিড নেয় আকাশী-নীল জার্সিধারীরা। এ সময় আক্রমণভাগে আর্জেন্টিনার জিওভানি লো সেলসোকে ফাউল করেন চিলির এরিক পুলগার। রেফারি তাকে হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেন। ডি বক্সের বাইরে ‘মেসি টেরিটোরি’তে ফ্রি-কিক পায় আর্জেন্টিনা। আর ট্রেডমার্ক ফ্রি-কিকে সাবেক বার্সেলোনা সতীর্থ ক্লডিও ব্রাভোকে পরাস্ত করে ক্যারিয়ারের ৫৭ তম ফ্রি-কিক গোলটি করেন লিওনেল মেসি। এর মাধ্যমে তিনি টপকে যান ক্রিস্টিয়ানো রোনালদোকে। এখনো খেলছেন এমন ফুটবলারদের মধ্যে ফ্রি-কিকে সর্বোচ্চ গোল এখন মেসির।

একের পর এক আক্রমণ চালিয়েও ক্লডিও ব্রাভোর দৃঢ়তায় ব্যবধান বাড়াতে পারছিল না স্কালোনির শিষ্যরা। অচিরেই এর মাশুলও গুনতে হয় তাদের। কয়েকবার ভার চেকিং এর পর টাগলিয়াফিকোর ফাউলে পেনাল্টি পায় চিলি। আর্তুরো ভিদালের স্পট কিক আর্জেন্টিনা গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ ফিরিয়ে দিলেও ফিরতি বলে মাথা ছুঁইয়ে ৫৭ মিনিটে চিলিকে ম্যাচে ফেরায় এদুয়ার্দো ভারগাস।

ম্যাচের ৬৮ মিনিটে মেসির বাঁকানো ক্রসে নিকো গঞ্জালেসের হেড ক্রসবার ছুঁয়ে বাইরে চলে গেলে লিড নেয়ার সুযোগ হারায় আর্জেন্টিনা। শেষদিকে আনহেল ডি মারিয়া ও সার্জিও এ্যাগুয়েরকে নামিয়ে আক্রমণের তীব্রতা বারানোর চেষ্টা করেন স্কালোনি। কিন্তু ভিদালের সার্থক ‘ডার্টি ওয়ার্কে’ আর ক্লডিও ব্রাভোর দৃঢ়তায় পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয় দু’দলকে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া