adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের প্রথম মৃ’ত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনের এক বর্ষীয়ান রাজনীতিবিদ, সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের প্রথম মৃত্যুবার্ষিকী আজ (১৩ জুন)। মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত বছরের এই দিনে রাজধানী ঢাকার শ্যামলীর বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় এ নেতার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

সাবেক এই মন্ত্রীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার নির্বাচনী এলাকা কাজিপুরে মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হচ্ছে। সেই সঙ্গে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনগুলো নানা কর্মসূচির মাধ্যমে বর্ষীয়ান এ নেতার মৃত্যুবার্ষিকী পালন করবে।

১৯৮৬ সালে সিরাজগঞ্জ-১ (কাজিপুর) আসন থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন মোহাম্মদ নাসিম। এরপর একই আসন থেকে ছয়বার সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। ১৯৯১ সালে জাতীয় সংসদে বিরোধীদলীয় চিফ হুইপ হিসেবে দায়িত্ব পালন করেন এবং ১৯৯৬ সালে স্বরাষ্ট্র, গৃহায়ন ও গণপূর্ত এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। এরপর ২০১৪ সালে স্বাস্থ্য মন্ত্রণালয়ের এবং ২০১৯ সালে খাদ্য মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির দায়িত্ব পালন করেন সাবেক এই মন্ত্রী।

প্রসঙ্গত, ২০২০ সালের ১ জুন রক্তচাপজনিত সমস্যার জন্য রাজধানী ঢাকার শ্যামলীর বিশেষায়িত হাসপাতালে ভর্তি করা হয় মোহাম্মদ নাসিম এমপিকে। সেদিন করোনায় পরীক্ষায় ফলাফল পজিটিভ আসে। হাসপাতালটিতে ১২ দিন নিবিড় পর্যবেক্ষণে থাকার পর ১৩ জুন বেলা ১১টা ১০ মিনিটে না ফেরার দেশে চলে যান মোহাম্মদ নাসিম এমপি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া