adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইংলিশ পেসার অলি রবিনসন ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিলেন

স্পোর্টস ডেস্ক : ২৭ বছর বয়সী তারকা ক্যারিয়ারের শুরুতেই বড় এক ধাক্কা খেয়েছেন, যা সব স্বপ্নগুলোকে ভেঙে দিয়েছে বলা চলে। আট বছর আগে করা টুইটের জেরে জীবনের সবটাই কেমন যেন ওলটপালট হয়ে গেছে তার। সেই ধাক্কা সামলাতেই বুঝি কিছু দিনের জন্য তিনি ক্রিকেট থেকে বিশ্রাম নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে অভিষেক হয়েছিল অলি রবিনসনের। ইংল্যান্ডের জাতীয় দলে অভিষেক হওয়ার পরেই ভাইরাল হয়ে যায় তার করা প্রায় আট-নয় বছর আগের একাধিক টুইট।

যে টুইটগুলোতে রবিনসন বর্ণবিদ্বেষ এবং লিঙ্গ বৈষম্যমূলক মন্তব্য করেছিলেন। এই নিয়ে তীব্র বিতর্ক শুরু হয়। যার জেরে তাকে সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য নির্বাসিত করে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড।
রবিনসনের বিরুদ্ধে তদন্ত শুরু করা হবে বলেও জানায় ব্রিটিশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। অভিষেক টেস্টে ভালো পারফরমেন্স করার পরেও, পুরনো ভুলের জেরেই ক্রিকেট জীবন অনিশ্চিত হয়ে পড়েছে রবিনসনের।

তবে জাতীয় দলের হয়ে খেলতে না পারলেও, কাউন্টি দলের হয়ে খেলতে রবিনসনের কোনো সমস্যা নেই। সাসেক্সের হয়ে কাউন্টির টি-টোয়েন্টি টুর্নামেন্টে অংশ নেওয়ারও কথা ছিল তার। কিন্তু সাসেক্সের পক্ষে জানানো হয়েছে, কঠিন একটি সপ্তাহ কাটানোর পর ক্রিকেট থেকে ছোট্ট বিরতি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে অলি। ওর পরিবারের সঙ্গে সময় কাটাতে চাইছে। – জি নিউজ/ দেশরূপান্তর

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া