adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফ্রেঞ্চ ওপেনের কোয়ার্টার ফাইনালে জোকোভিচ ও নাদাল

রাফায়েল নাদাল

স্পোর্টস ডেস্ক : অনেক কষ্টে কোয়ার্টার ফাইনালে উঠতে পেরেছে জোকোভিচ। প্রথম দুই সেট হেরে পড়ে গিয়েছিলেন বিদায়ের শঙ্কায়। খাদের কিনারা থেকে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে পরের দুই সেট জিতে নেন নোভাক জোকোভিচ। পরে টিনএজার লরেন্সো মুসেত্তি চোট নিয়ে সরে দাঁড়ালে ফরাসি ওপেনের কোয়ার্টার-ফাইনালে পা রাখেন র‌্যাঙ্কিংয়ের এক নম্বর তারকা।

আরেক তারকা ক্লে কোর্টের রাজা রাফায়েল নাদাল অবশ্য সহজেই শেষ ষোলোর বৈতরণী পার করেছেন। সরাসরি সেটে হারিয়েছেন আরেক টিনএজার ইয়ানিক সিনেরকে।
রোলাঁ গাঁরোয় সোমবার ১৮ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী জোকোভিচের বিপক্ষে র‌্যাঙ্কিংয়ে ৭৬ নম্বরে থাকা মুসেত্তি প্রথম দুই সেট জেতেন ৭-৬ (৯-৭), ৭-৬ (৭-২) গেমে। পরের দুই সেটে অবশ্য পাত্তা পাননি প্রথমবারের মতো গ্র্যান্ড স্ল্যামে খেলা ১৯ বছর বয়সী এই ইতালিয়ান।

পঞ্চম সেটে সার্বিয়ান তারকা ৪-০ তে এগিয়ে যাওয়ার পর পেটের ব্যথায় সরে দাঁড়ান মুসেত্তি। এই তরুণ কোর্ট ছাড়ার সময় দাঁড়িয়ে তাকে অভিবাদন জানান দর্শকরা। চতুর্থ সেট চলার সময় একবার মেডিকেল ‘টাইম-আউট’ নিয়েছিলেন তিনি। এরপর থেকে তাকে ভুগতে দেখা গেছে।

সহজ জয় পেয়েছেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল সহজ জয় পেয়েছেন। স্বদেশি ও সমবয়সী সিনেরকে হারাতে কোনো বেগ পেতে হয়নি এই প্রতিযোগিতায় রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন নাদালের। আসরে এখন পর্যন্ত কোনো সেট না হারা এই স্প্যানিয়ার্ড জিতেছেন ৭-৫, ৬-৩, ৬-০ গেমে। প্যারিসে এই নিয়ে টানা ৩৫ সেট জিতলেন তিনি।- বিডিনিউজ/ ডব্লিউটিএফ ওয়েবসাইট

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া