adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছেত্রির জোড়া গোলে হেরে গেলাে বাংলাদেশ

স্পােটস ডেস্ক : ভারতকে হারানোর স্বপ্ন পূরণ হলো না বাংলাদেশের। বরং বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ে দ্বিতীয় লেগের ম্যাচটায় কঠিন পরীক্ষা দিতে হলো জামাল ভূঁইয়াদের। ভারত বুঝিয়ে দিল শক্তির ব্যবধানটাও।

সোমবার ভারতের বিপক্ষে ০-২ গোলে হেরেছে বাংলাদেশ। ম্যাচের শেষ দিকে ভারতের পক্ষে দুটি গোলই করেছেন অধিনায়ক ছেত্রি।

কাতারের দোহায় জসিম বিন হামাদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হয় ম্যাচটি। প্রথমার্ধে একের পর এক আক্রমণের পরও গোলের দেখা পায়নি ভারত। বাংলাদেশ রক্ষণ আগলে রেখে অন্তত এক পয়েন্ট আদায়ের চেষ্টা করল বটে। তবে জেমি ডের দলের সেই চেষ্টাও বৃথা যায় ছেত্রির নৈপুণ্যের কাছে।

ভারতের ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার সুনীল ছেত্রি ৮০ ও ৯২ মিনিটে গোল করে গড়ে দেন ম্যাচের ব্যবধান। সুবাদে বাছাই পর্বে প্রথম জয়ের দেখা পায় ভারত।

প্রথম গোলটি ছেত্রি করেন দুর্দান্ত হেডে। আশিক কুরুনিয়ানের অসাধারণ ক্রস থেকে বল জালে জড়িয়ে দেন ভারত অধিনায়ক। এরপর যোগ করা সময়ে বাংলাদেশের রক্ষণকে বোকা বানিয়ে আদায় করেন সহজ এক গোল। সুরেশের পাস থেকে বল ধরে ডান পায়ের শটে বাংলাদেশের জালে জড়িয়ে দেন ছেত্রি।

২০১৯ সালে কলকাতায় অনুষ্ঠিত দুই দলের প্রথম পর্বের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছিল। সেটিই ছিল বাংলাদেশের প্রথম পয়েন্ট। এরপর গত বৃহস্পতিবার আফগানিস্তানের বিপক্ষে ড্র থেকে দ্বিতীয় পয়েন্ট পায় জামাল-তপুরা।

এদিনের জয়ের সুবাদে ৭ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ভারত ‘ই’ গ্রুপের লিগ টেবিলে তৃতীয় স্থানে উঠল। পেছনে ফেলল আফগানিস্তানকে। ছয় ম্যাচে ৫ পয়েন্ট আফগানদের। বাংলাদেশ ৭ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তনালিতেই থাকল। অবশ্য দুই দলেরই বিশ্বকাপ বাছাইয়ের পরের পর্বের আশা শেষ হয়েছে আগেই।

১৫ জুন একই ভেন্যুতে বাছাই পর্বে নিজেদের শেষ ম্যাচে ওমানের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া