adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নিউজিল্যান্ডের কনওয়ের লর্ডস টেস্টে ইতিহাসগড়া অভিষেক

স্পোর্টস ডেস্ক : ইতিহাসের মাত্র ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে লর্ডসে টেস্ট অভিষেকেই সেঞ্চুরি পেলেন ডেভন কনওয়ে। এই ব্যাটারের রঙ্গিন দিনে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দিন শেষে শক্ত অবস্থানে সফরকারী নিউজিল্যান্ড। দক্ষিণ আফ্রিকায় জন্ম নেওয়া ও বেড়ে ওঠা কনওয়ে বুধবার পুরো দিন ব্যাটিং করেছেন। দিন শেষ করেছেন ১৩৬ রানে অপরাজিত থেকে। ২৪০ বলের ইনিংসে তিনি ১৬টি বাউন্ডারি মেরেছেন।

সুবাদে প্রথম দিনের শেষে ৮৬ ওভার ব্যাট করে নিউজিল্যান্ড ৩ উইকেটের বিনিময়ে ২৪৬ রান তুলেছে। কনওয়ের সঙ্গে ব্যাট করছেন হেনরি নিকোলস। ব্যক্তিগত ৪৬ রানে অপরাজিত তিনি।

এদিন টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। টম ল্যাথামের সঙ্গে ওপেন করতে নামেন অভিষিক্ত কনওয়ে। ওপেনিং জুটিতে ৫৮ রান তোলার পর আউট হন ল্যাথাম। ব্যক্তিগত ২৩ রানের মাথায় ইংল্যান্ডের হয়ে প্রথম টেস্ট খেলতে নামা রবিনসনকে উইকেট দেন তিনি।

অধিনায়ক কেন উইলিয়ামসন খুব বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি কনওয়েকে। মাত্র ১৩ রান করে অ্যান্ডারসনের বলে বোল্ড হন তিনি। অভিজ্ঞ রস টেলর কনওয়ের সঙ্গে জুটি বেঁধে দলকে ১০০ রানের গ-ি পার করান বটে, তবে মাত্র ১৪ রান করে রবিনসনের দ্বিতীয় শিকার হন টেলর। নিউজিল্যান্ড দলগত ১১৪ রানে ৩ উইকেট হারায়।

এরপর হেনরি নিকোলসকে সঙ্গে নিয়ে প্রথম দিনের বাকি সময়টুকু নির্বিঘেœ কাটিয়ে দেন কনওয়ে। তিনি ভেঙে দেন সৌরভ গাঙ্গুলির লর্ডসে টেস্ট অভিষেকে সবচেয়ে বেশি রান করার রেকর্ড। সৌরভ ১৯৯৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে ১৩১ রান করেছিলেন। – ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া