adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এই দীঘি সেই দীঘি

বিনােদন ডেস্ক : ‘বাবা জানো, আমাদের একটা ময়না পাখি আছে না, আজ আমার নাম ধরে ডেকেছে। আর এই কথাটা না মা কিছুতেই বিশ্বাস করছে না। কেমন লাগে বলো তো বাবা? আমি কি তাহলে ভুল শুনেছি? তুমি আজকে বাসাই এসে মাকে অবশ্যই বকে দিবে। আচ্ছা বাবা রাখি। তুমি তাড়াতাড়ি চলে এসো কিন্তু।’ গ্রামীণফোনের এই বিজ্ঞাপনটির কথা কার না মনে আছে? সেই বিজ্ঞাপনের ছোট্ট মেয়েটি আজ অনেক বড়। এরই মধ্যে নায়িকা হিসেবে নাম লিখিয়েছেন চলচ্চিত্রে। টিকটক বা সামাজিক যোগাযোগ মাধ্যমেও জনপ্রিয় মুখ তিনি।

বলছিলাম, দীঘির কথা। পুরো নাম প্রার্থনা ফারদিন দীঘি। অভিনয়টা দীঘির রক্তেই ছিল। ঢাকাই সিনেমার নায়িকা ছিলেন মা দোয়েল। বাবা সুব্রত বড়ুয়া ছিলেন চলচ্চিত্রের চেনামুখ। তাদের মেয়ে দীঘি ধীরে ধীরে জায়গা করে নিচ্ছেন বড় পর্দায়।

‘কাবুলিওয়ালা’, ‘১ টাকার বউ’, ‘চাচ্চু আমার চাচ্চু’সহ বহু ছবিতে অভিনয় করে প্রশংসিত ও পুরস্কৃত হয়েছেন তিনি। তিনবার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ২০০৬ থেকে ২০১২ সাল পর্যন্ত ছয় বছরে ৩৬টি চলচ্চিত্রে শিশুশিল্পী হিসেবে অভিনয় করেছেন দীঘি।

দীর্ঘ বিরতির পর প্রাপ্ত বয়সী দীঘি যোগ দিলেন নায়িকার চরিত্রে। নায়িকা হিসেবে তার প্রথম ছবি ‘তুমি আছ তুমি নেই’ ও ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’। দীঘি জানালেন, শিগগিরই বিনামূল্যে দেখার জন্য অনলাইনে মুক্ত হবে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ ছবিটি।

সবশেষ অভিনীত নতুন ছবিটা মুক্তির পরপরই সমালোচিত হতে হয় অভিনয়শিল্পী দীঘিকে। নতুন ছবিতে চুক্তি না করেও তাকে নিতে হয়েছে ছবি থেকে বাদ পড়ার মিথ্যা দায়। সিনেমায় চুক্তিবদ্ধ হওয়া, শুটিং, গল্প বাছাই নিয়ে আগেও নানা কথা শোনার কারণে তিনি এখন এসব নিয়ে বেশ সতর্ক। চলতি মাস থেকে নতুন একটি সিনেমার কাজও শুরু করতে যাচ্ছেন তিনি।

গত বছর দীঘিকে নিয়ে ছয়টি ছবি নির্মাণের ঘোষণা দেয় প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া। এরপর আরও কয়েকটি ছবিতে তাকে নেয়ার কথা শোনা যায়। কিন্তু ছয় মাস না যেতেই শাপলা মিডিয়ার বাকি ছবিগুলো থেকে দীঘিকে বাদ দেয়া হয়েছে বলেই শোনা যায়। তার পরিবর্তে অন্য নায়িকা নিয়ে নতুন ছবির কাজ শুরু করেছে প্রযোজনা প্রতিষ্ঠানটি।

জানা যায়, ‘যোগ্য সন্তান’ নামে একটি সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছিল শাপলা মিডিয়া। এতে শান্ত খানের বিপরীতে দীঘির অভিনয় করার কথা ছিল। পরিচালনার কথা ছিল কাজী হায়াতের।

এবারের পবিত্র ঈদুল ফিতরে টিভি প্রিমিয়ার হয়েছে দীঘি অভিনীত ‘তুমি আছ তুমি নেই’ সিনেমাটির। এই সিনেমা নিয়েই হয়েছিল ভীষণ সমালোচনা। এ ছবিতে অভিনয়ের জন্য অনেকেই ফেসবুকে সমালোচনা করেছেন দীঘির। শুটিংয়ের আগেই অনেক বাঁকা কথা বলেছে অনেকে। সেসব দিনের কথা মনে করতে চান না দীঘি।- ঢাকাটাইমস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া