adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফাইজারের ১ লাখ ৬২০ ডোজ টিকা আজ নয়, সােমবার আসছে

নিজস্ব প্রতিবেদক : প্রাণঘাতী করোনার সংক্রমণরোধে কোভ্যাক্সের পক্ষ থেকে ফাইজারের ১ লাখ ৬২০ ডোজ টিকা রোববার রাতে আসার থকালেও তা আগামীকাল সোমবার আসবে বলে জানিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। যদিও এর আগে দুপুরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে ফ্লাইট জটিলতার কারণে আজ টিকা আসছে বলে জানিয়েছিল তারা।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মইদুল ইসলাম রোববার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. রোবেদ আমিন রোববার (৩০ মে) বিকেলে গণমাধ্যমকে বলেন, আজকেই ফাইজারের টিকা আসছে। ব্রিফিংয়ের আগ পর্যন্ত আমাকে জানানো হয়েছিল ফ্লাইট জটিলতার কারণে আজ টিকা আসছে না। ব্রিফিং শেষে পরে আবারও ফোনে জানানো হয়েছে যে রাতেই টিকা আসছে। রাত ১১টা ২০ মিনিটে কাতার এয়ারলাইনসের একটি ফ্লাইটে টিকা দেশে পৌঁছাবে বলে আমাদের জানানো হয়েছে।

তারও আগে অধিদপ্তরের এই মুখপাত্র নিয়মিত করোনা বুলেটিনে বলেন, ফাইজারের যে টিকা রাতে আসার কথা ছিল, সেগুলো আজ আসছে না। নির্দিষ্ট যে ফ্লাইটটি টিকা নিয়ে আসার কথা ছিল, সেটি আমরা পাইনি। সেক্ষেত্রে টিকা আসতে কিছুটা দেরি হতে পারে।

উল্লেখ্য, কোভ্যাক্স প্ল্যাটফর্মটি গড়ে তোলা হয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা, গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাকসিনস অ্যান্ড ইমিউনাইজেশনস (গ্যাভি) এবং কোয়ালিশন ফর এপিডেমিক প্রিপেয়ার্ডনেস ইনোভেশনসের (সিইপিআই) উদ্যোগে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া