adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দেশে স্থানীয়ভাবে ছড়াচ্ছে ভারতীয় ভ্যারিয়েন্ট, নতুন করে আরও শনাক্ত ১৩

ডেস্ক রিপাের্ট : বাংলাদেশে স্থানীয়ভাবে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়ানোর প্রমাণ মিলেছে। দেশে অধিক সংক্রমিত বিভিন্ন জেলার বাসিন্দাদের নমুনা পরীক্ষা ও আক্রান্তদের তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে এ বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

দেশে নতুন করে ভারতীয় ভ্যারিয়েন্টে শনাক্ত ১৩ জনের মধ্যে ৭ জনই চাঁপাইনবাবগঞ্জের। এই ১৩ জনের মধ্যে ৫ জন সম্প্রতি ভারত সফর করেন। বাকি ৮ জন সে দেশে না গিয়েও এ ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন। রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের প্রেরিত বিজ্ঞপ্তি অনুযায়ী এ তথ্য জানা গেছে।

এছাড়া চাঁপাইনবাবগঞ্জের যে ৭ জনের দেহে এ ধরনটি শনাক্ত হয়েছে, তাদের ভারত ভ্রমণের ইতিহাস নেই বলে জানা গেছে। গত ৮ মে দেশে দু’জনের শরীরে ভারতীয় ধরন শনাক্ত হয়। যারা উভয়ই ভারত থেকে দেশে ফেরেন।

এ নিয়ে দেশে এ পর্যন্ত ২৩ জনের দেহে নতুন এ ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে। ভারতের পাশাপাশি বাংলাদেশে এ পর্যন্ত যুক্তরাজ্য, ব্রাজিল, দক্ষিণ আফ্রিকা এবং নাইজেরিয়ার ভ্যারিয়েন্টের করোনা শনাক্ত হয়েছে।

সময় সংবাদকে জেলা সিভিল সার্জন ডা. মো. জাহিদ নজরুল চৌধুরী জানান, কড়া লকডাউনের মধ্যেও চাঁপাইনবাবগঞ্জে করোনাভাইরাস শনাক্তের মাত্রা বেড়েই চলেছে। করোনা পরিস্থিতির অবনতির জন্য চাঁপাইনবাবগঞ্জে দেয়া বিশেষ লকডাউনে সাধারণ মানুষ সাড়া দিয়েছেন। এতে করে এ বিশেষ লকডাউন সফলভাবে সম্পন্ন করলে জেলায় করোনা পরিস্থিতির উন্নতি ঘটবে। – সময়টিভি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া