adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টাইগারদের জয়ের জন্য ২৮৭ রান দরকার

নিজস্ব প্রতিবেদক : মিরপুরে সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডেতে ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২৮৬ রান সংগ্রহ করেছে সফররত শ্রীলঙ্কা। ফলে তৃতীয় ম্যাচ জিতে লঙ্কানদের হোয়াইটওয়াশ করার জন্য বাংলাদেশের প্রয়োজন ২৮৭ রান।

মিরপুরে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেন দুই লঙ্কান ওপেনার। ঝড়ো ব্যাটিংয়ে ওপেনিং জুটিতে মাত্র ১১.২ ওভারে ৮২ রান তুলেন পেরেরা-গুনাথিলাকা। ৩৩ বলে দ্রুত ৩৯ রান তুলে আউট হন গুনাথিলাকা। তবে পরের উইকেটে ব্যাট করতে আসা পাথুম নিশানকা পাননি কোনো রান। দুটি উইকেট নেন তাসকিন আহমেদ।

তৃতীয় উইকেটে কুশল মেন্ডিস এবং কুশল পেরেরা মিলে গড়েন ৬৯ রানের জুটি। ৩৬ বলে ২২ রান করে ফেরেন মেন্ডিস। এবারো ঘাতক তাসকিন।

চতুর্থ উইকেটে ধনঞ্জয়া ডি সিলভাকে সঙ্গে নিয়ে দলীয় স্কোরটা বাড়িয়ে নিচ্ছেন অধিনায়ক। সেই সঙ্গে নিজের সেঞ্চুরিও তুলে নিয়েছেন। অবশেষে শরিফুল ইসলামের বলে ১২০ রান তুলে প্যাভিলিয়নের পথে ফেরেন পেরেরা। তার ইনিংসটি ১১টি চার এবং ১টি ছয়ে সাজানো।

পরের উইকেটে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি নিরোশান দিকভেলা। রানআউট হওয়ার পূর্বে করেন মাত্র ৭ রান। শেষদিকে রামেশ মেন্ডিসকে নিয়ে দলীয় স্কোরটা কিছুটা বাড়িয়ে নেন ধনঞ্জয়া সিলভা। নিজের ব্যক্তিগত অর্ধশত রানও পূর্ণ করেছেন তিনি। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৫৫ রানে। অন্যদিকে ৬ বলে ৮ রান করে মাঠ ছাড়েন রামেশ মেন্ডিস।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৪টি উইকেট নেন পেসার তাসকিন আহমেদ। এছাড়া একটি উইকেট পেয়েছেন শরিফুল ইসলাম।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া