adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

করােনাভাইরাসে ভারতে ৪২ লাখ মানুষের মৃত্যু ?

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে করোনায় আক্রান্ত হয়ে সম্ভবত ৪২ লাখ মানুষের মৃত্যু হয়েছে। এক প্রতিবেদনে এমনটাই দাবি করেছে নিউইয়র্ক টাইমস। যদিও ভারত সরকার এই রিপোর্টকে সম্পূর্ণ ভিত্তিহীন বলে দাবি করেছে। কেন্দ্রের দাবি, নিউইয়র্ক টাইমসের কাছে এই সম্ভাব্য সংখ্যার প্রেক্ষিতে কোনও তথ্য প্রমাণ নেই। খবর হিন্দুস্তান টাইমসের।

ভারত সরকারের হিসাব অনুযায়ী দেশটিতে এ পর্যন্ত ৩ লাখ ১৮ হাজার মানুষ করোনায় মারা গেছে। তবে নিউইয়র্ক টাইমস বলছে, ভারতে কমপক্ষে ৬ লাখ মানুষের মৃত্যু হয়েছে। সাধারণ হিসাবে ধরলে, মৃত্যু হয়েছে ১৬ লাখের। আর যদি খুব খারাপ পরিস্থিতিটাকে সত্যি বলে ধরে নেয়া হয়, তাহলে ভারতে সম্ভবত ৪২ লাখ করোনায় মারা গেছে।

কিন্তু নিউইয়র্ক টাইমসের এই রিপোর্টের পর তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছে ভারত সরকার। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব লব আগরওয়াল বলেন, এই দাবি সম্পূর্ণ ভিত্তিহীন এবং মিথ্যা। এই দাবির প্রেক্ষিতে কোনও তথ্য প্রমাণ নেই।

লব আগরওয়াল আরও বলেন, করোনার মৃতের সংখ্যা লুকোনোর কোনও প্রশ্নই আসে না। আমরা প্রথম থেকেই চেষ্টা করে যাচ্ছি, যাতে প্রতিটি সংক্রমণের কেস এবং মৃত্যুর বিষয়ে স্বচ্ছভাবে তথ্য প্রকাশ করা হয়। এটা খুবই গুরুত্বপূর্ণ। এটা করলে তবেই আমরা বুঝতে পারবো যে আমাদের দেশে করোনা সংক্রমণ কোন দিকে যাচ্ছে। এবং তা ঠেকাতে কী কী পদক্ষেপ নিতে হতে পারে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া