adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতে দুই পুরস্কার পেল ‘গণ্ডি’

বিনােদন ডেস্ক : আন্তর্জাতিক পুরস্কার পেল বাংলাদেশি ছবি ‘গণ্ডি’। ভারতের ‘অযোধ্যা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’-এ দুটি পুরস্কার অর্জন করেছে ফাখরুল আরেফীন পরিচালিত এই চলচ্চিত্র। অভিনয় দক্ষতার জন্য সব্যসাচী চক্রবর্তী ‘বেস্ট অ্যাক্টর’ এবং ‘গণ্ডি’ চলচ্চিত্র ‘বেস্ট এক্সপেরিমেন্টাল ফিল্ম’ পুরস্কারে ভূষিত হয়েছে।

গণ্ডির নির্মাতা এই অর্জনকে করোনার সম্মুখ যোদ্ধাদের উৎসর্গ করেছেন। ছবিটি এরই মধ্যে দেশ এবং দেশের সীমানা ছাড়িয়ে নানা চলচ্চিত্র উৎসবে সাফল্যের স্বাক্ষর রেখেছে। রেইনবো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব এবং ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ছবিটি পুরস্কার পেয়েছিল।

‘গণ্ডি’র বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সব্যসাচী চক্রবর্তী, সুবর্ণা মুস্তাফা, অপর্ণা ঘোষ, মাজনুন মিজান, শিশুশিল্পী ঋদ্ধি সহ অনেকে। ছবির চিত্রগ্রাহক রানা দাশগুপ্ত এবং সংগীতায়োজন করেছেন পশ্চিমবঙ্গের প্রখ্যাত সংগীত পরিচালক দেবজ্যোতি মিশ্র।

এই ছবিটির নির্মাতা ফাকরুল আরেফীন ইতোমধ্যে তার তৃতীয় চলচ্চিত্র ‘জেকে ১৯৭১’ নির্মাণের ঘোষণা দিয়েছেন। ‘গণ্ডি’ তার নির্মিত দ্বিতীয় চলচ্চিত্র। তিনি প্রথম নির্মাণ করেন ‘ভূবন মাঝি’। গণ্ডির মতো সেটিও দারুণ প্রশংসিত হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া