adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গরু জ’বাই আসামেও নি’ষিদ্ধ হচ্ছে

আন্তর্জাতিক ডেস্ক : উত্তরপ্রদেশ ও কর্ণাটকের পর এবার আসামেও বন্ধ হচ্ছে গরু জবাই। উত্তর-পূর্ব ভারতের এই রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার কথায় গরু আমাদের মা। তাই যেকোনো মূল্যে গরু পাচার বন্ধ করা হবে। আসামের বিজেপি সরকার গরুদের রক্ষা করবে। খবর সংবাদ প্রতিদিনের।

সোমবার বিধানসভা অধিবেশনে আসামের মুখ্যমন্ত্রী বলেন, গোমাতা আমাদের কাছে পূজনীয়। তাই বাংলা থেকে আসামে গরু পাচার বরদাস্ত করবো না। একইসঙ্গে গরুর মাংস খাওয়ার বিষয়েও আপত্তি জানান তিনি।

বিশ্বশর্মা বলেন, যেখানে গরুকে পুজো করা হয় সেখানে গোমাংস না খাওয়াই ভালো। তবে একসঙ্গে সবাইকে একধাক্কায় অভ্যাস বদলে ফেলার দরকার নেই। এ বিষয়ে বক্তব্য রাখতে গিয়ে লখনউয়ের এক মুসলিম সংগঠনের বিবৃতিকে হাতিয়ার করেন আসামের মুখ্যমন্ত্রী।

সেখানে লখনউয়ের এক মুসলিম সংগঠন দারুল উলমের বিবৃতি পড়ে শোনান বিশ্বশর্মা। বিবৃতিতে ওই সংগঠন জানিয়েছিল, যে অঞ্চলে গরুর মাংস না খাওয়া মানুষের সংখ্যা বেশি সেখানে তাদের মতামতকে গুরুত্ব দিতে হবে। সংবেদনশীলতা দেখাতে হবে।

এই বক্তব্যকে হাতিয়ার করে আসামের কোন কোন এলাকায় গরুর মাংসের হোটেল থাকবে না, তাও কার্যত স্পষ্ট করে দিয়েছেন বিশ্বশর্মা। তার কথায়, ফ্যান্সি বাজার, শান্তিপুর, গান্ধিবস্তির মতো এলাকায় গরুর মাংস পাওয়া যায় এমন হোটেল চালু করা ঠিক নয়। কারণ এতে অনেকেরই ভাবাবেগে আঘাত লাগতে পারে। সংবিধান মেনে রাজ্যে গরু পাচার এবং গোহত্যা বন্ধ হওয়া দরকার বলেও জানান তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া