adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আইপিএলে ১০ বছর আগের প্রাপ্য টাকা পাননি অস্ট্রেলিয়ান ক্রিকেটার ব্রাড হজ

স্পোর্টস ডেস্ক : বিশ্বের সেরা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট। ভারত এবং বিদেশের সেরা ক্রিকেটাররা এই টুর্নামেন্টের অংশ হতে পেরে গর্বিত হন। বিশ্ব ক্রিকেট বদলে গিয়েছিল এই টুর্নামেন্টের হাত ধরে। আইপিএল মানেই বিশাল অর্থ, গ্ল্যামার এবং মনোরঞ্জনের ছড়াছড়ি। পেমেন্ট সমস্যা নিয়ে আজ পর্যন্ত কাউকে ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়নি। চুক্তি অনুযায়ী ক্রিকেটাররা নিজেদের টাকা পেয়ে গিয়েছেন সব সময়। অন্তত এই ব্যাপারে আইপিএলের দুর্নাম ছিল না।

কিন্তু এবার সেই সুনামে আঘাত লাগলো। শুনতে আশ্চর্য হলেও এটাই সত্যি। ১০ বছর আগের প্রাপ্য টাকা পাননি ব্রাড হজ। ক্রিকেট থেকে অবসর নিয়েছেন তিনি। দশ বছর আগে আইপিএল-এ কোচি টাস্কার্স কেরলের হয়ে খেলেছিলেন ব্র্যাড হজ। তবু এখনও প্রাপ্য অর্থ পাননি বলে দাবি করলেন তিনি। ২০১১ সালে আইপিএল-এ যোগ দেয় কোচি টাস্কার্স। সেই দলে ছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার হজ। এক বছর খেলার পরেই আর্থিক কারণে কোচিকে আইপিএল থেকে বাদ দেওয়া হয়।

হজ টুইট করে লেখেন,কোচি টাস্কার্সের হয়ে খেলা ক্রিকেটারদের এখনও ৩৫ শতাংশ টাকা বাকি রয়েছে। দশ বছর হয়ে গিয়েছে। বিসিসিআই কি বলতে পারবে এই টাকা কোথায়? সেবারের আইপিএল-এ ১৪টা ম্যাচ খেলেছিলেন হজ। অস্ট্রেলিয়ার এই ব্যাটসম্যান আন্তর্জাতিক ক্রিকেট শেষ ম্যাচ খেলেন ২০১৪ সালে। অস্ট্রেলিয়ার হয়ে ৬টি টেস্ট, ২৫টি একদিনের ম্যাচ এবং ১৫টি টি২০ খেলেছিলেন তিনি। আন্তর্জাতিক মঞ্চে ২টি শতরান রয়েছে হজের।

আইপিএল-এ কোচি ছাড়াও কলকাতা নাইট রাইডার্স এবং রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছিলেন তিনি। যদিও এই অস্ট্রেলিয়ান তারকার প্রশ্নের জবাব পাওয়া যায়নি এখনও। সম্ভবত যাবেও না। দশ বছর আগের প্রাপ্য টাকা তিনি কেন এতদিন দাবি করেননি সেটা অবশ্য আশ্চর্যের ব্যাপার। – নিউজ-১৮

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া