adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতীয় ফুটবলার সংগীতা অর্থকষ্টে ইটভাটায় কাজ করছেন

স্পোর্টস ডেস্ক : করোনা মহামারীতে মাঠে খেলা বন্ধ থাকায় ভীর্ষণ আর্থিক কষ্টে পড়েছেন ভারতীয় নারী ফুটবলার সঙ্গীতা। পরিবারকে অর্থনৈতিকভাবে সাহায্য করতে কাজ নিয়েছেন এক ইটভাটায়।

সংগীতা সোরেনের বয়স ২০। ঝাড়খ-ের সিনিয়র পর্যায়ে ছাড়াও খেলেছেন ভারত অনূর্ধ্ব ১৭ এবং ১৮ দলে। জাতীয় দলেও ডাক পেয়েছিলেন। বাবা ডুবা সোরেন চোখে সমস্যা। বড় ভাই দিন মজুর। লকডাউনের কারণে উপার্জনের পথ ছিল না। অন্যদিকে মাঠেও খেলা নেই। শেষ পর্যন্ত পরিবারের হাল ধরেছেন সংগীতা। ইটভাটায় মা-মেয়ে মিলে কঠোর পরিশ্রম করছেন।
২০১৮/১৯ সালে ভুটান এবং থাইল্যান্ডে মহাদেশীয় স্তরে এইজ গ্রুপ টুর্নামেন্টের জন্য অনূর্ধ্ব -১৭ ভারতীয় দলে সুযোগ পেয়েছিলেন। ঝাড়খ-ের ধানবাদের ইটভাটায় কাজ করছেন ভারতীয় দলের ফুটবলার এই বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় গেল বছরই।

লকডাউন চলাকালীন সময় সাহায্য চেয়েছিলেন। এমন একটি ভিডিও নজর এড়ায়নি ঝাড়খ-ের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। সে সময় সাহায্যের প্রতিশ্রুতি দেয়া হয়েছিল। যদিও সেই সহায়তা পাননি সংগীতা। তবে এবার দেশটির কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী কিরেন রিজুজু এগিয়ে এসেছেন।
ইন্ডিয়া টুডে জানিয়েছে, সংগীতার পরিবারের কাছে পৌঁছে দেয়া হয়েছে ১ লাখ রুপি। পাশাপাশি ধানবাদের তৃণমূল ফুটবল দলের কোচ হিসেবে নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে তাকে। নিয়মিত বেতন দেয়ারও আশ্বাস প্রদান করা হয়েছে। – ইন্ডিয়া টুডে/ জি নিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া