adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২৯ মে থেকে সৌদিগামী বিমানের সব ফ্লাইট চালু

নিজস্ব প্রতিবেদক : বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আগামী শনিবার (২৯ মে) থেকে সৌদিগামী সব ফ্লাইট চালুর ঘোষণা দিয়েছে। এর আগে সৌদি সরকারের বিভিন্ন শর্তারোপের পর গত ২০ মে থেকে সৌদিগামী সব ফ্লাইট স্থগিত করা হয়েছিল।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম-জনসংযোগ) তাহেরা খন্দকার রোববার (২৩ মে) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

তাহেরা খন্দকার বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সৌদি আরবে হোটেল ও কোয়ারেন্টিন সুবিধা নিশ্চিত করে আগামী ২৯ মে থেকে ফ্লাইট পরিচালনা শুরু করবে। তবে যাত্রীদের ভিসার মেয়াদের ওপর অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীদের আসন বণ্টন করা হবে। যাদের ভিসার মেয়াদ শেষের দিকে তারা আগে টিকিট পাবেন।

গত ২০ মে থেকে বাংলাদেশ থেকে প্রবাসী শ্রমিকদের প্রবেশে নতুন বিধিনিষেধ আরোপ করে সৌদি সরকার। সৌদি সরকারের নতুন বিধি-নিষেধের মধ্যে রয়েছে- যারা করোনাভাইরাসের টিকা নেননি, সৌদি আরবে প্রবেশ করলে তাদের নিজ খরচে সাতদিন হোটেলে বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে।

যারা ফাইজার-বায়োএনটেক, অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, মডার্না এবং জনসন অ্যান্ড জনসনের টিকার পূর্ণ ডোজ নিয়েছেন তারা হোটেলে বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকার বদলে বাসায় কোয়ারেন্টিনে থাকার সুবিধা পাবেন। এক্ষেত্রে যারা পূর্ণ ডোজ টিকা নিয়েছেন তাদের টিকা নেওয়ার প্রমাণপত্র সঙ্গে রাখতে হবে। ৭২ ঘণ্টার মধ্যে পিসিআর পদ্ধতিতে পরীক্ষায় করোনা নেগেটিভ এলেই কেবল যাত্রীরা ঢাকা থেকে সৌদি আরবের ফ্লাইটে উঠতে পারবেন। সৌদি পৌঁছানোর পর আরও দুই বার করোনা পরীক্ষা করতে হবে।

উল্লেখ্য, হোটেল বুকিংসহ কোয়ারেন্টিন প্যাকেজ ও বিমানের আসন সংরক্ষণের জন্য সৌদিগামী যাত্রীদের নিকটস্থ বিমান সেলস কাউন্টারে যোগাযোগ করতে বলেছে বাংলাদেশ বিমান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া