adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলের ক্রিকেটার জাভিয়ের দোহার্টি এখন কাঠ মিস্ত্রী

স্পোর্টস ডেস্ক : সংসারে ভীষণ অভাব, কোনোভাবেই অভাব মেটাতে পারছেন না। বিশ্বকাপ জয়ও বদলাতে পারেনি অস্ট্রেলিয়ান পেসার জাভিয়ের দোহার্টির জীবন। ২০১৫ সালের বিশ্বকাপে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া দলের সদস্য ছিলেন এই বাঁহাতি স্পিনার।

বিশ্বকাপ ২০১৫ আসরেই শ্রীলঙ্কার বিপক্ষে খেলে ওয়ানডে ক্রিকেট থেকে ইতি টানেন। ২০১৭ সালে ইতি টানেন সব ধরণের ক্রিকেট থেকে। তবে অবসরের পর তার জীবনটা মসৃণ কাটছে না। অস্ট্রেলিয়া ক্রিকেটার্সদের এসোসিয়েশন সম্প্রতি একটি ভিডিও টুইট করে দেখান, দোহার্টি কি কাজ করে জীবিকা নির্বাহ করছেন।

ওই ভিডিওতে দেখা যায়, কাট মিস্ত্রীর কাজ করছেন দোহার্টি। এ সময় তিনি বলেন, অবসরের পর সংসার চালানোর মতো টাকাও ছিল না। তাই বাধ্য হয়েই কাঠ মিস্ত্রি হিসেবে কাজ শুরু করেন। দোহার্টি জানান, অবসরের পর এক বছর ধরে কোনো কাজ পাননি। ওই সময়টায় মানবেতর জীবন কাটাতে হয়েছে পরিবারকে নিয়ে। তাই কোনো উপায় না পেয়ে কাঠের মিস্ত্রীর কাজ করতে হচ্ছে।
২০১০ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল দোহার্টির। ক্যারিয়ারের উত্থান-পতন থাকলেও ২০১৫ সালে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে জায়গা করে নেন। যদিও ফাইনাল ম্যাচের একাদশে জায়গা হয়নি। পাঁচ বছরের ক্যারিয়ারে দোহার্টি খেলেছেন ৪টি টেস্ট (৭ উইকেট, ৬০ ওয়ানডে (৫৫ উইকেট) ও ১১টি টি-টোয়েন্টি (১০ উইকেট) ম্যাচ।
তবে বিশ্বকাপজয়ী দলের সদস্যর এমন পরিণতি ভক্তরা মেনে নিতে পারছেন না। ভক্তরা মেনে নিতে না পারলেও দোহার্টি তার কাজ চালিয়ে যাচ্ছেন জীবিকা নির্বাহের জন্যই।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া