adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বার্সা চ্যাম্পিয়ন হয়নি, তবে মেসি জয় করলেন টানা পঞ্চম পিচিচি ট্রফি

স্পোর্টস ডেস্ক : দল লা লিগা চ্যাম্পিয়ন হয়নি। বার্সেলোনার জন্য মৌসুমটা নিঃসন্দেহে হতাশার। এ বছর তারা লা লিগা শেষ করলো তিন নম্বওে থেকে। তবে পারফর্মারদের তালিকায় লিওনেল মেসি ঠিকই জ্বলজ্বলে নাম হয়েই রইলেন। লা লিগায় এবার সর্বোচ্চ ৩০ গোল করে ফের পিচিচি ট্রফি জিতলেন আর্জেন্টাইন তারকা। এটা তার টানা পঞ্চম পিচিচি ট্রফি এবং সবমিলে রেকর্ড অষ্টম।

এর আগে ২০০৯-১০ মৌসুমে ৩৪, ২০১১-১২ মৌসুমে ৫০, ২০১২-১৩ মৌসুমে ৪৬, ২০১৬-১৭ মৌসুমে ৩৭, ২০১৭-১৮ মৌসুমে ৩৪, ২০১৮-১৯ মৌসুমে ৩৬, ২০১৯-২০ মৌসুমে ২৫ গোল করে এই ট্রফি জিতেছিলেন মেসি।

গত মৌসুমেই সবচেয়ে বেশি পিচিচি ট্রফি জয়ের রেকর্ডে সাবেক স্প্যানিশ ফরোয়ার্ড তেলমো সাররাকে ছাড়িয়ে যান মেসি। ১৯৪৫ থেকে ১৯৫৩ সালের মধ্যে মোট ছয়বার পিচিচি জিতে রেকর্ড গড়েছিলেন আথলেতিক বিলবাওয়ের এই কিংবদন্তি। এবার মেসি গড়লেন আরেক কীর্তি। ইউরোপের শীর্ষ লিগগুলো মিলিয়েই সবচেয়ে বেশিবার লিগে সর্বাধিক গোলস্কোরারের কীর্তি এখন মেসির।

জার্মানিতে সর্বাধিক সাতবার সর্বোচ্চ গোলদাতা হওয়ার রেকর্ড গার্ড মুলারের। ইতালিতে এই কীর্তি গুন্নার নর্ডালের, পাঁচ বার সেখানে সর্বাধিক গোলস্কোরার হন তিনি। ফ্রান্সে জিন-পিয়েরি পাপিন সর্বাধিক পাঁচ বার মার্সেইয়ের হয়ে সর্বোচ্চ গোলস্কোরার হয়েছেন। – মার্কা/ দেশরূপান্তর

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া