adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অভিজ্ঞদের ব্যাটে লড়াইয়ে ২৫৭ রানেরপুঁজি পেল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক : শ্রীলঙ্কা দলের দুই ক্রিকেটার ও বোলিং কোচের করোনা পজিটিভের খবরে ম্যাচ স্থগিতের শঙ্কা উড়িয়ে শেষ পর্যন্ত মাঠে গড়িয়েছে খেলা। মিরপুরের শের ই বাংলা স্টেডিয়ামে নির্দিষ্ট সময়েই শুরু হয় ম্যাচ।

দুপুরে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে লিটন দাসের উইকেট হারিয়ে।

ইনিংসের দ্বিতীয় ওভারে ধুষমন্থ চামিরার বলে স্লিপে ক্যাচ দিয়ে রানের খাতা খোলার আগেই ফেরেন সাজঘরে। এই ম্যাচ দিয়ে দীর্ঘ তিন মাস পর সাকিব ফিরেছেন দলে, সঙ্গে পুরনো তিন নম্বর পজিশনে। তবে টিকতে পারেননি বেশিক্ষণ। তামিমের সঙ্গে ৩৮ রানের জুটি গড়ে ১৫ (৩৪) রান করে ফেরেন ধানুষ্কা গুনাথিলাকার বলে লং-অনে পান্থুম নিষাঙ্কার হাতে ক্যাচ দিয়ে।

এরপর মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে ওয়ানডেতে ৫১তম অর্ধশতক তুলে নেন তামিম। কিন্তু ৫২ (৭০) রান করেই ফিরতে হয় সাজঘরে। ধানাঞ্জায়া ডি সিলভার ইয়র্কার সামলাতে না পেরে পড়েন এলবিডব্লুর ফাঁদে।

একই ওভারের তামিমের পরের বলেই ফেরান মোহাম্মদ মিঠুনকে। জোড়া উইকেট হারিয়ে চাপে পড়া দলকে টেনে তোলেন মুশফিক-মাহমুদউল্লাহ জুটি।

দুজনের ব্যাটে যোগ হয় ১০৯ রান। তবে মুশফিকের সুইফ শট খেলাটাই কাল হয়ে দাঁড়ায় তার জন্য। ৮৭ বলে ৮৪ রান করে ক্যাচ দেন শর্ট থার্ডে দাঁড়িয়ে থাকা ইশুরু উদানার কাছে।

মুশফিকের পর মাহমুদউল্লাহও তুলে নেন ক্যারিয়ারে ২৪তম অর্ধশতক। তবে ৫৪ রানে ফিরতে হয় সিলভার বলে বোল্ড হয়ে।

শেষ দিকে আফিফ হোসেনের ২৭ (২২) ও সাইফউদ্দিনের ১৩ রানে ভর করে ৬ উইকেটে ২৫৭ রান তুলেছে বাংলাদেশ।

শ্রীলঙ্কার পক্ষে ৩ উইকেট নেন ডি সিলভা এবং একটি করে উইকেট নেন ধুষমন্থ চামিরা, ধানুষ্কা গুনাথিলাকা ও লাকসান সান্দাকান।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া