adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

থামছে না ইসরায়েলি বর্বরতা- ৬৩ শিশুসহ নিহত বেড়ে ২২০

আন্তর্জাতিক ডেস্ক : গাজায় ইসরায়েলি বর্বরতা অব্যাহত রয়েছে। স্থানীয় সময় বুধবার (১৯ মে) সকাল পর্যন্ত এসব হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২২০ জনে দাঁড়িয়েছে।

আল-জাজিরার খবরে বলা হয়, বুধবার সকালে ইসরায়েলি বিমান থেকে মধ্যগাজার একটি আবাসিক ভবন লক্ষ্য করে বোমা হামলা চালানো হয়। এতে অন্তত তিনজন নিহত হন।

গাজার স্থানীয় ওয়াফা নিউজ এজেন্সির বরাত দিয়ে আল-জাজিরা জানায়, এই হামলায় আহত হয়েছেন আরও অন্তত তিনজন।

আল-জাজিরার হিসেবে, বুধবার সকালে নিহত ৩ জনসহ এসব হামলায় ২২০ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে অন্তত ৬৫ শিশু। এ ছাড়া আহতের সংখ্যা দুই হাজার ছাড়িয়ে গেছে।

এদিকে ইসরায়েলি এসব হামলার জবাবে রকেট হামলা অব্যাহত রেখেছে প্রতিরোধ আন্দোলনগুলো। এসব রকেটে এক ভারতীয় নারীসহ অন্তত ১২ ইসরায়েলি নিহত হয়েছে। নিহতদের মধ্যে দুই ইসরায়েলি শিশুও রয়েছে। সেখানে এখন পর্যন্ত আহত হয়েছেন অন্তত ৩০০ জন।

প্রসঙ্গত, ইসরায়েলের দখলদারিত্বকে কেন্দ্র করে বেশ কিছুদিন ধরেই বিক্ষোভ চলছিল জেরুজালেমে। গত রোববার (৯ মে) লাইলাতুল কদরের রাতে আল-আকসায় নামাজ আদায় শেষে ফিলিস্তিনিরা বিক্ষোভ শুরু করলে ইসরায়েলের নিরাপত্তা বাহিনীর হামলায় অন্তত ৯০ জন ফিলিস্তিনি আহত হন।

সংঘর্ষের পর থেকে আল-আকসা মসজিদ ও তৎসংলগ্ন এলাকা ঘিরে রাখে ইসরায়েলি পুলিশ। এর জেরে আল-আকসা থেকে নিরাপত্তা বাহিনী প্রত্যাহারে ২৪ ঘণ্টা সময় দিয়ে হুঁশিয়ারি দেয় হামাস। কিন্তু ইসরায়েল ওই হুমকিকে আমলে না নিলে ১০ মে সন্ধ্যার পর গাজা থেকে ইসরায়েলের বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে রকেট হামলা শুরু করে হামাস। তারপর থেকেই গাজায় বিমান হামলা শুরু করে ইসরায়েল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া