adv
২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

দেশে করােনাভাইরাসে এক দিনে মৃত্যু আরাে ৩০ জন, নতুন আক্রান্ত ১ হাজার ২৭২

নিজস্ব প্রতিবেদক : গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩০ জন। এর আগে গতকাল ৩২ ও গত পরশু ২৫ জন মারা গেছেন। এখন পর্যন্ত মারা গেছেন ১২ হাজার ২১১ জন।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও এক হাজার ২৭২ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন সাত লাখ ৮২ হাজার ১২৯ জন।

আজ মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ১৬ হাজার ৮৫৫টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও এক হাজার ২৭২ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার সাত দশমিক ৫৫ শতাংশ।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩০ জনের মধ্যে ১৪ জন পুরুষ ও ১৬ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ছয় জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, সাত জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ১৬ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ১১৫ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন সাত লাখ ২৪ হাজার ২০৯ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৫৭ লাখ ৩৪ হাজার ৯১৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৫৯ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৫৬ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, সরকারি-বেসরকারি হাসপাতাল মিলিয়ে সারাদেশে মোট আইসিইউ শয্যার সংখ্যা এক হাজার ১৭১। এর মধ্যে বর্তমানে ফাঁকা রয়েছে ৮২৮টি। এখন পর্যন্ত সারাদেশে ৫৮ লাখ ১৯ হাজার ৯১২ জনকে করোনাভাইরাসের ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হয়েছে। আর ৩৭ লাখ ৫৭ হাজার ২৩ জনকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া