adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মহাকাশে প্রথম চলচ্চিত্রের শুটিং!

বিনােদন ডেস্ক : আর হলিউডের স্টুডিওতে নয়, মহাকাশ নিয়ে এবার সিনেমার শুটিং হবে মহাকাশেই। একটা নয় দু দুটো ছবির পরিকল্পনার কথা শোনা যাচ্ছে। মার্কিন যুক্তরাষ্ট্র তাদের মেগাস্টার টম ক্রুজকে পাঠাচ্ছে স্পেস স্টেশনে, অন্যদিকে রাশিয়ান সুপারস্টার ইউনিয়া পেরিসলিডকে মহাকাশে পাঠানোর উদ্যোগ নিয়েছে রাশিয়া।

সবমিলিয়ে সরগরম এখন সিনে দুনিয়া। শুধু অভিনেতারাই নন, যাবেন দু দেশের দুই পরিচালকও। নাসা ও রসকসমস সূত্রে এখবর জানা গিয়েছে। দুদেশেরই টার্গেট অক্টোবর মাস।

রসকসমস জানিয়েছে, রাশিয়ান ছবির শুটিংয়ের জন্য ভূপৃষ্ঠ থেকে ৩৭০ মাইল উপরে পৃথিবীর কক্ষপথে প্রদক্ষিণরত আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে পাঠানো হবে দেশের অত্যন্ত জনপ্রিয় অভিনেত্রী ইউলিয়া পেরিসলিডকে। অক্টোবরের গোড়ার দিকে। তার সঙ্গী হবেন রাশিয়ার জনপ্রিয় চলচ্চিত্র পরিচালক ক্লিম শিপেঙ্কো।

অন্যদিকে নাসা সূত্রের খবর, প্রায় একইসময়ে অভিনেতা টম ক্রুজকে পাঠানো হবে পরিচালক ডগ লিম্যানের সঙ্গে। এই অভিযানে সহায়তা করছে স্পেস-এক্স সংস্থার কর্ণধার এলন মাস্ক। রসকসমস আরও জানিয়েছে, রাশিয়ান ছবির শুটিং শুরু হতে পারে ৫ অক্টোবর।

মহাকাশ স্টেশনে যেখানে প্রায় শূন্য অভিকর্ষ বল, সেখানে অভিনেতা, পরিচালকদের বাছাই কোন কোন বিষয়ে গুরুত্ব দেওয়া হয়েছে। রসকসমস জানিয়েছে, এই শুটিংয়ে যারা অংশগ্রহণ করবেন, তাদের বয়স ২৫ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। ওজন ৫০ থেকে ৭০ কিলোগ্রামের মধ্যে রাখাতে হবে। বুকের ছাতি অন্তত ১১২ সেন্টিমিটার চওড়া হতে হবে। এ ছাড়াও মহাকাশ অভিযাত্রী অভিনেতা ও ক্রুয়ের সাড়ে ৩ মিনিটে ১ কিলোমিটার দৌঁড়নো, ২০ মিনিটে ফ্রিস্টাইলে ১০০ মিটার সাঁতার কাটা ও ৩ মিটার উঁচু স্প্রিংবোর্ড থেকে পানিতে ঝাঁপ দেওয়ার মত শারীরিক দক্ষতা থাকতে হবে।

সূত্র: জিনিউজ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া