adv
২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

হরতালে পিকেটিং করতে বিএনপি নেতা ‘৩০০ টাকায় স্কুলছাত্রকে ভাড়া করেন

ডেস্ক রিপাের্ট : হেফাজতে ইসলামের ডাকা হরতালে নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভাঙচুর ও নাশকতার অভিযোগে পুলিশের করা মামলায় গ্রেপ্তার স্কুলছাত্র আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

জবানবন্দিতে স্থানীয় এক বিএনপি নেতা ৩০০ টাকা দিয়ে ওই কিশোরকে ভাড়া করে পিকেটিং করিয়েছে বলে জানান মামলার তদন্ত কর্মকর্তা।

বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আহমেদ হুমায়ূন কবীরের আদালতে জবানবন্দি দেয় রাকিব হোসেন। পরে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয় আদালত।

এর আগে হেফাজতে ইসলামের হরতালের সময় নারায়ণগঞ্জে ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতার মামলায় গ্রেপ্তার ধর্মভিত্তিক সংগঠনটির নেতা আবু বক্কর সিদ্দিক আদালতে গত ৪ মে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। জবানবন্দিতে হেফাজত ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হকসহ একাধিক কেন্দ্রীয় নেতার নাম উঠে আসে।

মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক মনিরুজ্জামান জানান, বিকেলে আদালতে দেওয়া জবানবন্দিতে রাকিব হোসেন নাশকতার জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

তিনি আরও জানান, বর্ণনায় গত ২৮ মার্চ হেফাজত ইসলামের ডাকা হরতালে ঢাকা-সিলেট মহাসড়কের সাওঘাট এলাকায় ভাঙচুর, ও নাশকতা চালাতে ৩০০ টাকায় তাকে স্থানীয় বিএনপি নেতা কাজী তাজ ভাড়া করেন। তার নির্দেশ মোতাবেক এই এলাকায় পিকেটিং চালায় সে। এ ছাড়া ভাঙচুর ও নাশকতায় আরো ২৫-৩০ জন ছিল বলে জানিয়েছে রাকিব।

মামলার তদন্ত কর্মকর্তা জানান, ২৮ মার্চ বিকেলে ভুলতা এলাকা থেকে রূপগঞ্জ মুড়াপাড়া কলেজছাত্র সংসদের সাবেক সাধারণ সম্পাদক সোহেল মিয়া, যুবদলের নেতা বাবু ভূঁইয়া, মিলন মিয়া ও দশম শ্রেণিতে পড়ুয়া স্কুলছাত্র রাকিব হোসেনসহ চারজনকে আটক করে পুলিশ। পরদিন তাদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে মামলা হয়। পরে পুলিশ হেডকোয়ার্টার্সের নির্দেশে মামলাটি তদন্তে দায়িত্ব নেয় পিবিআই। বৃহস্পতিবার দুই দিনের রিমান্ড শেষে রাকিবকে আদালতে হাজির করা হলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় এ কিশোর।

আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, গ্রেপ্তার আসামি রাকিব হোসেনকে আদালতে জবানবন্দি শেষে নারায়ণগঞ্জে কারাগারে পাঠানো হয়েছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া