adv
২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

কোভিড মহামারির কারণে অলিম্পিক মশাল হাতে নিচ্ছেন না সবচেয়ে বয়স্ক ব্যক্তি

স্পোর্টস ডেস্ক : বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তি জাপানের কেন তানাকা। ১১৮ বছর বয়সী এই নারী সিদ্ধান্ত নিয়েছেন টোকিও ২০২০ অলিম্পিকের মশাল তিনি হাতে নেবেন না। খবর আল জাজিরার।

অলিম্পিকের মশাল হাতে নেওয়াদের মধ্যে অন্যতম ছিলেন গিনেস রেকর্ডধারী তানাকা। মশাল হাতে তোলার কার্যক্রম আগামী ১১ মে থেকে শুরু হওয়ার কথা থাকলেও ইতোমধ্যে অপারগতা জানিয়েছেন দক্ষিণ জাপানের ফুকুওকা অঞ্চলের এই বাসিন্দা। কোভিড মহামারির কারণে এমন সিদ্ধান্ত নিয়েছেন তানাকা। অলিম্পিকের এক কর্মকর্তা জানিয়েছেন, তানাকার পরিবারের কাছ থেকে তারা একটি ইমেইল পেয়েছেন, যেখানে করোনাভাইরাস সংক্রমণের শঙ্কায় তার নাম প্রত্যাহারের বিষয়টি স্পষ্ট করা হয়েছে।

এ বছরের মার্চে অলিম্পিকের টর্চ রিলে শুরু হলেও করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় তা বন্ধ করে দেওয়া হয়। টর্চ রিলের সঙ্গে সম্পৃক্ত ছয়জনের মধ্যে এই ভাইরাস শনাক্ত হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত এই রিলের সঙ্গে সম্পৃক্ত আটজন করোনা পজিটিভ হয়েছেন। মশাল রিলেতে বেশ কয়েকজন তারকা ক্রীড়াবিদের অংশ নেওয়ার কথা থাকলেও করোনার শঙ্কায় তারা প্রায় সবাই নাম প্রত্যাহার করে নিয়েছেন। ইতোমধ্যেই তৃতীয়বারের মতো টোকিওসহ জাপানের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ শহরে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

টোকিও অলিম্পিক মূলত অনুষ্ঠিত হওয়ার কথা ছিল গত বছর। তবে করোনার ভয়াবহতায় তা এক বছর পিছিয়ে যায়। চলতি বছরের ২৩ জুলাই শুরু হয়ে ৮ আগস্ট শেষ হওয়ার কথা বিশ্ব ক্রীড়াঙ্গনের এই সর্ববৃহৎ আসর। – আল জাজিরা/ সময়টিভি

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া