adv
২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

কঠোর শাস্তি নয়, সুপার লিগের ক্লাবগুলোর সঙ্গে আলোচনা চান ফিফা সভাপতি

স্পোর্টস ডেস্ক : ইউরোপিয়ান সুপার লিগ আয়োজনে যে ক্লাবগুলো উদ্যোগী হয়েছিল তাদের কঠোর শাস্তির পক্ষে নন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। বরং কঠিন সিদ্ধান্তে হাঁটলে এর বিরূপ প্রভাব সম্পর্কে সতর্ক করে দিয়েছেন তিনি। তার পরামর্শ শাস্তির বদলে আলোচনা।

সম্প্রতি ফরাসি ক্রীড়া দৈনিক এল ইকুইপকে দেয়া এক সাক্ষাৎকারে ইনফান্তিনো বলেন, বিচ্ছিন্ন একটি প্রতিযোগিতা আয়োজনের পরিকল্পনাটি ছিল অকল্পনীয় ও ‘অগ্রহণযোগ্যই। তবে এর দায়ে পরিণতি ভোগ করাটাও জরুরি। তাতে প্রত্যেকে তাদের দায় বুঝতে পারে। তবে কোনো নিষেধাজ্ঞা আরোপের বিষয়ে আপনাকে সাবধানতা অবলম্বন করতে হবে।

ব্যাখ্যা টেনে বলেন, আপনি হয়তো দ্রুত বলে ফেললেন, শাস্তি দিতে হবে। কোনো কোনো সময় এটি জনপ্রিয়তাও পেতে পারে। কিন্তু আপনাকে ভাবতে হবে একটি ক্লাবকে শাস্তি দিতে গিয়ে আপনি খেলোয়াড়, কোচ এবং সমর্থকসহ অন্যদেরও শাস্তি দিচ্ছেন। যারা এর জন্য দায়ী নয়।

তিনি বলেন, জাতীয় নিয়ন্ত্রক সংস্থাগুলোর কাছ থেকে সর্বপ্রথম এই নিষেধাজ্ঞার সিদ্ধান্ত আসা উচিত। এরপর উয়েফা হয়ে সর্বশেষ ফিফা। তবে আমি সব সময় বিভেদর চেয়ে সংলাপকে গুরুত্ব দিয়ে থাকি। সেটি যত নাজুক পরিস্থিতিই হোকনা কেন।

এই বিষয়ে করণীয় ঠিক করার জন্য সবার মতামত নেয়ার আহ্বান জানান ইনফান্তিনো। সম্প্রতি ইউরোপের শীর্ষ ১২ ক্লাব মিলে সুপার লিগ আয়োজনে একজোট হয়। অবশ্য দুই দিনের মধ্যে এই পরিকল্পনা ভেস্তে যায়। -দৈনিক এল ইকুইপ

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া