adv
২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

আইসিইউতে ৬ লাশ তালা দিয়ে পালালেন ডাক্তাররা

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে করোনাভাইরাস সংক্রমণের ভয়াল থাবায় আক্রান্ত ও মৃত্যু প্রতিদিন বাড়ছে। এসব রোগীদের চিকিৎসা দিতে গিয়ে হিমশিমে পড়েছে দেশটির চিকিৎসকরা। ভারতের হরিয়ানা রাজ্যর গুরগাঁও জেলার কৃতী হাসপাতালে ৬ জন মৃত রোগীকে আইসিইউতে রেখে তালা দিয়ে পালিয়েছে চিকিৎসকরা। মৃত ব্যক্তিরা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালটিতে ভর্তি হয়েছিলেন।

হাসপাতালে অক্সিজেনের অভাবে করোনাভাইরাসে আক্রান্ত ৬ রোগীর মৃত্যু হয়। গত শুক্রবার (৩০ এপ্রিল) ভারতের হরিয়ানা রাজ্যর গুরগাঁও জেলার কৃতী হাসপাতালে এ ঘটনা ঘটলে বৃহস্পতিবার বিষয়টি জানাজানি হয়।

ঘটনাটি নিয়ে একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় স্থানীয়দের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে হাসপাতালটিতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, করোনা আক্রান্ত এক ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়। সেই রোগীর স্বজন শুক্রবার রাতে দেখতে আসলে সেখানে কোনো চিকিৎসক, নার্স বা হাসপাতালের কর্মীকে দেখতে পান না। এরপর তিনি আইসিইউতে গিয়ে দেখেন তালাবদ্ধ এবং বেড ও মেঝেতে ছড়িয়ে ছিটিয়ে কয়েকজনের লাশ পড়ে আছে।

মৃতদের স্বজনদের অভিযোগ, হাসপাতালে অক্সিজেন শেষ হয়ে গেলে চিকিৎসক ও স্টাফরা আইসিইউতে রোগীদের ফেলে রেখে পালিয়ে যান। তবে হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, তারা মৃত ব্যক্তিদের আত্মীয়দের হামলার শিকার হতে পারেন, এই আশঙ্কায় হাসপাতালের ক্যান্টিনে আত্মগোপন করেছিলেন।

হাসপাতালটির পরিচালক ড. স্বাতী রাঠোর বলেন, অক্সিজেন সংকটের বিষয়টি স্থানীয় সরকারি কর্মকর্তা এবং রোগীর আত্মীয়দের জানানো হয়েছিল। কিন্তু তারপরও অক্সিজেন পাওয়া যায়নি। পরে রাত ১১টা নাগাদ ৬ জন রোগী মারা যান।

গুরগাঁওয়ের জেলা প্রশাসক যশ গার্গ বলেন, রোগীদের মৃত্যুর ঘটনায় স্থানীয়দের মধ্যে ব্যাপক ক্ষোভ বিরাজ করছে। পরিস্থিতি সামলাতে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে। হাসপাতালটিতে মৃত্যুর ঘটনার তদন্ত হচ্ছে।- এনডিটিভ

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া