adv
১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ইংল্যান্ডকে টপকে ওয়ানডের সেরা নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ ফাইনালে যে দলের কাছে হেরে ট্রফি জেতা হয়নি নিউজিল্যান্ডের, সেই ইংল্যান্ডকে সরিয়েই আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে শীর্ষে উঠলো নিউজিল্যান্ড।

সোমবার র‌্যাঙ্কিংয়ের বার্ষিক হালনাগাদের কথা জানিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। যেখানে ওয়ানডের বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড চতুর্থ স্থানে নেমে গেছে। তবে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছে দলটি।

প্রতিবছর মে মাসের শুরুতে আইসিসির ব়্যাঙ্কিং আপডেট করা হয়। শেষ ৩ বছরের পারফরম্যান্স বিবেচনায় হিসেব করা হয় রেটিং পয়েন্ট। ২০১৮ সালের মে মাসের আগ পর্যন্ত যাবতীয় পারফরম্যান্স এই র‌্যাঙ্কিং নির্ধারণের ক্ষেত্রে কোনো প্রভাব ফেলেনি।

গত বছরের মে মাস থেকে দলগুলোর পারফরম্যান্স বিবেচনায় নেওয়া হয়েছে শতভাগ। আগের দুই বছরের পারফরম্যান্স বিবেচনায় এসেছে শতকরা ৫০ ভাগ করে। শেষ তিন বছরে ৩০ ওয়ানডের ২০টিতেই জিতেছেই ওয়ানডের বর্তমান রানার্সআপ নিউজিল্যান্ড। এই পারফরম্যান্সেই দুই ধাপ এগিয়ে শীর্ষ স্থানটি দখলে নিয়েছে ব্ল্যাক ক্যাপসরা।

অবশ্য গত এক বছরে শুধু একটি মাত্র ওয়ানডে সিরিজ খেলেছে নিউজিল্যান্ড। গত মার্চে নিজেদের মাটিতে বাংলাদেশকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে কিউইরা। নতুন প্রকাশিত ওয়ানডে অস্ট্রেলিয়া আছে দুই নম্বরে, তিনে ভারত। বাংলাদেশের অবস্থান আগের মতোই- সপ্তম। তবে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়েছে বাংলাদেশ। উঠেছে নয় নম্বরে। – ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
May 2021
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া