adv
১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

অনুদান ভারতকে নয়, ইউনিসেফকে দিচ্ছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার প্যাট কামিন্স

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ান পেস তারকা প্যাট কামিন্স ভারতে চলমান ভয়াবহ করোনা সংক্রমণ রুখতে জরুরি অক্সিজেনের জন্য ৫০ হাজার ডলার দান করার ঘোষণা দিয়েছিলেন । ভারতীয় মুদ্রায় যার পরিমাণ ৩৭ লক্ষ রুপি।

এক সপ্তাহ না যেতেই এবার জানা গেল, কলকাতা নাইট রাইডার্সের এই পেসার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তহবিলে টাকা দিচ্ছেন না। অজি বোর্ডের সঙ্গে সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কামিন্স তার অনুদান দেবেন ইউনিসেফকে।

গত ২৬ এপ্রিল করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারতের দুরাবস্থা দেখে কামিন্স ঘোষণা করেছিলেন, তিনি নরেন্দ্র মোদির পিএম কেয়ার্স ফান্ডে ৫০,০০০ মার্কিন ডলার আর্থিক অনুদান দেবেন। এই মহৎ পদক্ষেপ এবং অত্যন্ত কঠিন সময়ে ভারতের দিকে হাত বাড়িয়ে দেওয়ার কারণে সকলেই তার যথেষ্ট প্রশংসা করেছিলেন। কিন্তু আজ পুরো ব্যাপারটা যেন একেবারে ১৮০ ডিগ্রি ঘুরে গেল। ভারতের এই কঠিন সময়ে অস্ট্রেলিয়ার ইউনিসেফ যথেষ্ট সাহায্য করছে। ক্রিকেট অস্ট্রেলিয়াও ভারতের প্রতি সাহায্যের হাত বাড়িয়েছে। কামিন্স তার এই সিদ্ধান্ত বদলের খবর নিজেই টুইট করে জানিয়েছেন।

ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে, এই কঠিন সময়ে তারা ভারতকে যতটা সম্ভব সাহায্য করবে। ‘অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যাসোসিয়েশন’ এবং ‘ইউনিসেফ অস্ট্রেলিয়া’র সঙ্গে তারা যৌথভাবে এই দায়িত্ব পালন করবে। তারা যতটা পরিমাণ অর্থ সংগ্রহ করতে পারবে, সেটা বিভিন্ন চিকিৎসার সামগ্রী এবং অক্সিজেন সিলিন্ডার কেনার জন্য ভারতের হাতে তুলে দেওয়া হবে।

উল্লেখ্য, এক সপ্তাহ আগে পিএম কেয়ার্স’ ফান্ডে একটা বিশাল অঙ্কের আর্থিক অনুদান করার কথা ঘোষণা করে কামিন্স যেমন সকলের প্রশংসা কুড়িয়েছিলেন, তেমনই সমালোচনাও শুরু হয়েছিল। তবে তা কামিন্সকে ঘিরে নয়। অনেকেই বলেছিলেন যে, ‘পিএম কেয়ার্স’ ফান্ডে দেওয়া কামিন্সের এই আর্থিক অনুদান সঠিকভাবে ব্যবহার করা হবে না। যাদের সত্যিই এই টাকার প্রয়োজন, তারা সেই টাকা পাবেন না। এই কারণেই নাকি কামিন্সের মনোভাবের এই পরিবর্তন হয়েছে বলে মনে করছেন অনেকে। – জি নিউজ/ হিন্দুস্তানটাইমস

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
May 2021
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া