adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসরায়েলে ধর্মীয় উৎসবে পদদলিত হয়ে নিহত ৪৪

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলে একটি ধর্মীয় উৎসবে পদদলিত হয়ে শুক্রবার (৩০ এপ্রিল) ৪৪ জন নিহত হয়েছেন। জরুরি সেবাকর্মীরা উদ্ধারকাজ পরিচালনা করছে।

এনডিটিভির খবরে বলা হয়েছে, মেরন পর্বতের পাদদেশে লাগ বি’ওমের নামের এই ধর্মীয় উৎসবে এ দুর্ঘটনা ঘটে। গতবছর করোনাভাইরাসের বিধিনিষেধের কারণে এই ধর্মীয় উৎসব বন্ধ ছিল। তবে এ বছর সফলভাবে ভ্যাকসিন কার্যক্রম পরিচালনা করায় এবং করোনা নিয়ন্ত্রণে চলে আসায় এই উৎসবের আয়োজন করা হয়।

করোনা মহামারি শুরুর পর থেকে এটি ছিল বড় গণজমায়েত। প্রথম দিকে মনে হয়েছিল, উৎসবস্থলে স্টেডিয়ামের কোনো অংশ ভেঙে পড়ায় এই ঘটনা ঘটেছে। কিন্তু পরবর্তীতে জরুরি সেবা বিভাগ জানিয়েছে, সেখানে পদদলিত হওয়ার ঘটনা ঘটেছে।

এদিকে ইসরায়েলের উদ্ধার সেবা বিভাগের মুখপাত্র এএফপিকে বলেছেন, ‘ঘটনাস্থলেই ৩৮ জন মারা গেছেন। এ ছাড়া হাসপাতালে মারা গেছেন বেশ কয়েকজন।’

জিআইভি হাসপাতালের একটি সূত্র এএফপিকে জানিয়েছেন, তারা ৬টি লাশের তথ্য রেকর্ড করেছে।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এই ঘটনাকে ‘বড় বিপর্যয়’ হিসেবে বর্ণনা করেছেন এবং ‘আহতদের জন্য দোয়া’ করছেন।

ইসরায়েল দেশটির অর্ধেকেরও বেশি মানুষ করোনার ভ্যাকসিন প্রদান করেছে। তবে গণজমায়েতের বিষয়ে বিধিনিষেধ ছিল। কর্তৃপক্ষ ১০ হাজার মানুষের জমায়েতের অনুমোদন দিয়েছিল। তবে আয়োজকরা জানান, দেশের বিভিন্ন অঞ্চল থেকে ৬৫০টিরও বেশি বাসে করে ৩০ হাজারেরও বেশি মানুষ সেখানে উপস্থিত হয়েছিলেন। অনুষ্ঠানের নিরাপত্তায় প্রায় ৫ হাজার পুলিশ মোতায়েন ছিল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া