adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিএলে ১ রানের রোমাঞ্চকর জয় কোহলিদের

স্পাের্টস ডেস্ক : আইপিএলে মঙ্গলবার দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ১ রানের রোমাঞ্চকর জয় তুলে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি দুই দলেরই স্নায়ুর চূড়ান্ত পরীক্ষা নিয়েছে। যে পরীক্ষায় জয়ী বিরাট কোহলির দল।

১৭১ রান তাড়া করতে নেমে দিল্লির পক্ষে শিমরন হেটমায়ার ২৫ বলে ৫৩ রানের অপরাজিত ইনিংস খেলেন। দারুণ খেলেছেন অধিনায়ক রিশভ পন্ত। এরপরও তারা পারেননি দলকে জয় এনে দিতে।

এই ম্যাচের আগে দিল্লি ও বেঙ্গালুরু, উভয় দলই নিজেদের প্রথম পাঁচ ম্যাচের চারটিতে জয় তুলে নেয়। এই ম্যাচের পর কোহলির দলের চেয়ে পেছনে পড়ে গেল রিশভ পন্তের দিল্লি। ৬ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে বেঙ্গালুরু ফিরল টেবিলের শীর্ষে। ৮ পয়েন্ট নিয়ে দিল্লির অবস্থান তিনে। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে আছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস।

এবি ডি ভিলিয়ার্সের অপরাজিত ৭৫ রানের ইনিংসে চ্যালেঞ্জিং পুঁজি পড়েছিল বেঙ্গালুরু। ৪২ বলের ইনিংসে ৩টি চার ৫টি ছক্কা হাঁকান এই প্রোটিয়া ব্যাটার। এছাড়া রজত পাটিদার দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান করেন।

জবাবে হেটমায়ার ও পন্তের ব্যাটে দিল্লি এগিয়ে যেতে থাকে। পন্ত ৪৮ বলে অপরাজিত ৫৮ রানের ইনিংস খেলেন। কিন্তু তবু জয় তুলে নিতে পারেনি দলটি।

শেষ ওভারে ১৪ রান দরকার ছিল দিল্লির। মোহাম্মদ সিরাজের প্রথম চার বলে কোনো বাউন্ডারি নিতে পারেননি হেটমেয়ার বা পন্ত। মাত্র ৪ রান আসে। তৃতীয় বলটি ছিল ডট। শেষ দুই বলে তাই পন্ত দুটি বাউন্ডারি হাঁকালেও জয় পায়নি দিল্লি। ম্যাচসেরা হয়েছেন এবি ডি ভিলিয়ার্স।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া