adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ নারী দলকে বাছাই পর্ব খেলে কমনওয়েলথ গেমসে যেতে হবে

স্পোর্টস ডেস্ক : ২০২২ সালে ইংল্যান্ডের বার্মিংহামে অনুষ্ঠিত হবে কমনওয়েলথ গেমস। যেখানে প্রথমবারের মতো খেলতে দেখা যাবে নারী ক্রিকেটারদের। এবারের আসরে অংশগ্রহণ করবে মোট আটটি দল। বার্মিংহাম কমনওয়েলথ গেমস খেলার জন্য ইতোমধ্যে সাতটি দল নিজেদের জায়গা নিশ্চিত করেছে।

বাকি এক দল বাছাই পর্ব খেলে জায়গা করে নেবে। সোমবার (২৬ এপ্রিল) এক বিবৃতিতে এই সাত দলের তালিকা প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। দলগুলো হলো, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান।

আইসিসির নিয়ম অনুযায়ী, টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা ছয় দল জায়গা পাবে বার্মিংহাম কমনওয়েলথ গেমসে। সেই নিয়ম অনুযায়ী, নিজেদের জায়গা নিশ্চিত হয়েছে অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের। আর স্বাগতিক দেশ হিসেবে থাকছে ইংল্যান্ড।

এদিকে আইসিসির টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের ৯ নম্বরে রয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। যে কারণে বার্মিংহাম কমনওয়েলথ গেমসে খেলার জন্য বাছাই পর্ব খেলতে হবে সালমা জাহানারাদের। এখন পর্যন্ত বাছাই পর্বের সূচি প্রকাশ না করলেও আগামী ৩১ জুলাই থেকে শুরু হতে পারে বাছাই পর্বের লড়াই।

যেখানে বাংলাদেশ ছাড়াও বাছাই পর্ব খেলতে হবে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডের নারীদের। ২০২২ সালের ৩১ জানুয়ারির মধ্যে অষ্টম দল চূড়ান্ত হয়ে যাবে বলে জানিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। – ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া