adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারত ও পাকিস্তানের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করে দিয়েছে ইরান

আন্তর্জাতিক ডেস্ক : ভারত ও পাকিস্তানের সঙ্গে সব ধরনের বিমান চলাচল বন্ধ করে দিয়েছে ইরান। ইরানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের মুখপাত্র মোহাম্মাদ হাসান জিবাখশ শনিবার আইআরআইবি’কে দেয়া এক সাক্ষাৎকারে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেছেন, ভারত ও পাকিস্তানে করোনাভাইরাসের নতুন ভেরিয়েন্ট শনাক্ত হওয়ায় ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয় এ সিদ্ধান্ত নিয়েছে। শনিবার রাত ১২টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ভারত ও পাকিস্তানগামী এবং ওই দুই দেশ থেকে ইরানগামী নির্ধারিত সকল বিমান চলাচল বন্ধ থাকবে।

জিবাখশ বলেন, এখন থেকে ওই দুই দেশের সঙ্গে জরুরি প্রয়োজনে বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হবে কিন্তু কোনো নিয়মিত ফ্লাইট চলবে না। ভারত ও পাকিস্তান হয়ে কোনো কানেক্টিং ফ্লাইটও ইরানের সঙ্গে চালানো যাবে না।

বর্তমানে বিশ্বের ৪১টি দেশের সঙ্গে ইরানের বিমান যোগাযোগ বন্ধ রয়েছে জানিয়ে ইরানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের মুখপাত্র বলেন, যেসব দেশের করোনা পরিস্থিতিকে বিপজ্জনক তালিকায় রাখা হয়েছে সেসব দেশ থেকে আসা যাত্রীদেরকে ইরানে প্রবেশের পর আবার করোনা টেস্ট করাতে হবে।

ইরানে বর্তমানে করোনাভাইরাসের চতুর্থ ঢেউ চলছে। তারপরও দেশটি নিজের নাগরিকদের নিরাপত্তা বিবেচনায় নিয়ে আরো বেশি বিপজ্জনক দেশগুলোর সঙ্গে বিমান যোগাযোগ রক্ষা করার ক্ষেত্রে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করে যাচ্ছে।- পার্সটুডে

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া