adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দুই নারীকে লাঞ্ছিত করে চাকরি হারালেন ওয়েলসের কোচ গিগস

স্পোর্টস ডেস্ক : অপ্রীতিকর দুটি ঘটনার জেরে ইউরো-২০২০-২১ এ ওয়েলসের কোচ হিসেবে কাজ করা হচ্ছে না রায়ান গিগসের। দুই জন নারীকে লাঞ্ছিত করার দায়ে অভিযুক্ত হয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই তারকা ফুটবলার।

গিগসের বিরুদ্ধে অভিযোগ, গত নভেম্বরে স্যালফোর্ডে একজন নারীকে শারীরিকভাবে আঘাত করেন, যার বয়স ৩০ এর কোটায়। আর ২০ এর কোটার বয়সী আরেক জন নারীকে আক্রমণ করেছিলেন তিনি।

ম্যানচেস্টারের পুলিশ জানায়, গত ১ নভেম্বরে ভুক্তভুগীদের অভিযোগের প্রেক্ষিতে ওরসলির একটি জায়গায গিয়ে ৩০ বছরের কোটার একজন নারীকে ছোটখাট আঘাতের জন্য চিকিৎসা নিতে দেখেন তারা। ওয়েলস ফুটবল অ্যাসোসিয়েশন নিশ্চিত করেছে, সহকারী কোচ রবার্ট পেজ ইউরো চ্যাম্পিয়নশিপ উপলক্ষে দলের হাল ধরবেন।

২০১৭ থেকে ২০২০ সালের মধ্যে জবরদস্তিমূলক আচরণের জন্যও অভিযুক্ত হয়েছেন ম্যানচেস্টার কিংবদন্তি গিগস। আগামী ২৮ এপ্রিল শুনানির জন্য ম্যানচেস্টার ও স্যালফোর্ডের ম্যাজিস্ট্রেট আদালতে হাজিরা দিতে হবে তাকে।

শুরু থেকেই সব অভিযোগ অস্বীকার করে আসছেন গিগস। অভিযুক্ত হওয়ার পরও বিবৃতি দিয়ে নিজেকে নির্দোষ দাবি করেছেন তিনি। আইনের প্রতি আমার পূর্ণ সম্মান আছে এবং অভিযোগগুলোর গুরুত্বও বুঝতে পারছি আমি। আদালতে আমি নিজেকে নির্দোষ দাবি করব।
১৯৯১ থেকে ২০০৭ সাল পর্যন্ত ওয়েলসের হয়ে ৬৪ ম্যাচ খেলা গিগস ২০১৮ সালের জানুয়ারিতে জাতীয় দলের দায়িত্ব নেন। তার হাত ধরেই ২০২০ ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাই পেরোয় দলটি। তবে প্রতিযোগিতাটির মূল পর্বে কোচ হিসেবে থাকবেন সহকারী কোচ পেজ। তাকে শুভকামনা জানিয়েছেন গিগস। – বিডিনিউজ/ দ্য সান

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া