adv
৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রথম ক্রিকেটার হিসাবে আইপিএলে ৬ হাজার রান বিরাট কোহলির

স্পোর্টস ডেস্ক : ভারতীয় ক্রিকেট দলের অধিনায় ও আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার ব্যাঙ্গালুরুর অধিনায় বিরাট কোহলি নতুন রেকর্ড গড়লেন আইপিএলে। প্রথম ক্রিকেটার হিসাবে আইপিএলে ৬ হাজার রান পূর্ণ করলেন এই ক্রিকেটার।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) রাজস্থান রয়্যালসের বিপক্ষে অপরাজিত ৭২ রানের ইনিংসের পথে এই মাইলফলক স্পর্শ করেন কোহলি। এই ম্যাচের আগে কোহলি বেঙ্গালুরুর জার্সিতে আইপিএলে ১৯৫টি ম্যাচে মাঠে নামেন। তাতে তিনি ৫হাজার ৯৪৯ রান সংগ্রহ করেন। অর্থাৎ মাইলফলকে পৌঁছাতে তার দরকার ছিল ৫১ রান। যা তিনি ইনিংসের ১৩তম ওভারে ৩৫ বল খেলেই তুলে নেন। কোহলি ১৯৬টি ম্যাচে প্রথম ক্রিকেটার হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ৬০০০ রান সংগ্রহ করার রেকর্ড গড়েন।

৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে কোহলি এদিন ৩৪ বলে ব্যক্তিগত অর্ধ শতক পূর্ণ করেন। ৩৫ নম্বর বলে ক্রিস মরিসকে বাউন্ডারি মেরে তিনি ৬ হাজারের মাইলস্টোন টপকে যান। শেষ পর্যন্ত ৬টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৪৭ বলে ৭২ রান করে অপরাজিত থাকেন কোহলি। ম্যাচটা ১০ উইকেটে জিতে নেয় তার দল। সেঞ্চুরি করেন দেবদূত পাড়িক্কাল।

আইপিএলের ১৯৬ ম্যাচে কোহলির সংগ্রহ দাঁড়ায় ৬০২১ রান। তিনি ৫টি সেঞ্চুরি করেছেন। এদিনের ইনিংস মিলে মোট ৪০টি হাফ-সেঞ্চুরি করলেন। ৫১৮টি চার ও ২০৪টি ছক্কা হাঁকিয়েছেন তিনি। – ইন্ডিয়ান এক্সপ্রেস/ ক্রিকইনফো/ দেশরূপান্তর

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া