adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিএলে কলকাতা নাইটরাইডার্সকে হারিয়ে চেন্নাইয়ের জয়ের হ্যাটট্রিক

স্পোর্টস ডেস্ক : আইপিএলে বুধবার কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে এবারের আসরে জয়ের হ্যাটট্রিক করল মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। ১৮ রানের জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেও উঠে এসেছে তিনবারের চ্যাম্পিয়নরা।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে চেন্নাইয়ের দেওয়া ২২১ রান তাড়া করতে নেমে ২০২ রানে অল-আউট হয় কলকাতা। এ ম্যাচে সাকিব আল হাসানকে বাইরে রেখে একাদশ সাজায় দলটি।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে ধস নামে কলকাতার ইনিংসে। তবে ৩১ রানে ৫ উইকেট হারিয়ে বসা দলটি শেষ পর্যন্ত লড়াই করে প্যাট কামিন্সের বীরত্বে।

৩৪ বলে ৪ চার ও ৬ ছক্কায় ৬৬ রানে অপরাজিত থেকে যান কামিন্স। এর আগে আন্দ্রে রাসেলের ২২ বলে ৩ চার ও ৬ ছক্কায় ৫৪ ও দিনেশ কার্তিকের ২৪ বলে ৪ চার ও ২ ছক্কায় ৪০ রানে ঘুরে দাঁড়ায় কলকাতা।

শেষ পর্যন্ত অবশ্য কলকাতা যে পারল না, এর কৃতিত্ব চেন্নাই বোলারদেরই। এদিনও দুর্দান্ত ছিলেন দিপক চাহার। ৪ ওভার বল করে ২৯ রান খরচায় নিয়েছেন ৪ উইকেট। প্রোটিয়া পেসার লুঙ্গি এনগিদি নেন ৩ উইকেট।

এর আগে ফ্যাফ ডু প্লেসিস ও রুতুরাজ গায়কোয়াড়ের ব্যাটে পাহাড় স্কোর গড়ে চেন্নাই। এই দুজন উদ্বোধনী জুটিতে ৬৪ বলে ১১৫ রান যোগ করেন। রুতুরাজ ৪২ বলে ৬ চার ও ৪ ছক্কায় ৬৪ রান করে ফেরেন। তবে ডু প্লেসিস ৯৫ রানে অপরাজিত থেকে যান। ৬০ বলে ৯ চার ও ৪ ছক্কায় সাজান নিজের ইনিংস। তাতেই ৩ উইকেটে ২২০ রানের পুঁজি পায় চেন্নাই।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া