adv
২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ইউরোপিয়ান সুপার লিগ আয়োজনে বাধা না দিতে ফিফা ও উয়েফাকে আদালতের নির্দেশ

স্পোর্টস ডেস্ক : ইউরোপিয়ান সুপার লিগ (ইএসএল) আয়োজনে জোটবদ্ধ হয়েছে শীর্ষ ১২ ক্লাব। এর বিরুদ্ধে অবস্থান নিয়েছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। তাদের প্রতি পূর্ণ সমর্থন জানিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফাও। তবে স্পেনের একটি বাণিজ্যিক আদালত মঙ্গলবার (২০ এপ্রিল) প্রাথমিক রায়ে ফিফা ও উয়েফাকে সুপার লিগ আয়োজনে বাধা না দিতে নির্দেশ দিয়েছে।

রয়টার্স জানায়, আদালত বলেছে- ফিফা, উয়েফা ও এর সংশ্লিষ্ট সকল ফুটবল ফেডারেশন সুপার লিগ গঠনের ক্ষেত্রে কোনোভাবেই নিষেধাজ্ঞা, সীমাবদ্ধতা বা শর্ত আরোপ করতে পারে না। এক লিখিত রায়ে আদালত এই আদেশ জারি করে বলে জানিয়েছে রয়টার্স। তবে কিসের ওপর ভিত্তি করে এই রায় দেওয়া হয়েছে তা তাৎক্ষণিকভাবে পরিষ্কার নয়। যে ১২ ক্লাব সুপার লিগ আয়োজনে জোটবদ্ধ হয়েছে তাদের ৩টি স্পেনের। ক্লাবগুলো হলো- বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও আতলেতিকো মাদ্রিদ।

ইতালি থেকে রয়েছে জুভেন্টাস, ইন্টার মিলান ও এসি মিলান। বাকি ৬ ক্লাব ইংল্যান্ডের। ক্লাবগুলো হলো- লিভারপুল, ম্যানচেস্টার ইউনাইটেড, টটেনহ্যাম, আর্সেনাল, ম্যানচেস্টার সিটি ও চেলসি। তবে বিবিবি জানিয়েছে, সিটি সুপার লিগ থেকে সরে দাঁড়িয়েছে। একই পথে হাঁটছে চেলসি।- রয়টার্স/বিবিসি

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া