adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুপার লিগ ইস্যুতে মেসি ও রোনালদোদের পাশে খেলোয়াড়দের সংগঠন ফিফপ্রো

স্পোর্টস ডেস্ক : ইউরোপিয়ান সুপার লিগে খেললে বন্ধ জাতীয় দলের দুয়ার, ফুটবল কর্তাদের এমন হুঙ্কারের জবাব দিয়েছে ফিফপ্রো। খেলোয়াড়দের পাশে দাঁড়িয়েছে পেশাদার ফুটবলারদের সংগঠনটি। দাবি শংলেছে সুপার লিগে খেললেও ফুটবলারদের জাতীয় দল থেকে বাদ দেওয়া যাবে না।

সুপার লিগ চালুর আনুষ্ঠানিক ঘোষণা আসে রোববার রাতে। বিদ্রোহী এই লিগে যোগ দিয়েছে ইউরোপের শীর্ষ ১২টি ক্লাব-রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, আতলেতিকো মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, লিভারপুল, আর্সেনাল, চেলসি, টটেনহ্যাম হটস্পার, ইউভেন্তুস, এসি মিলান ও ইন্টার মিলান।

এরই মধ্যে খবর এসেছে চ্যাম্পিয়ন্স লিগের চলতি মৌসুমের সেমিফাইনালে খেলা নাও হতে পারে রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি ও চেলসির। শুক্রবার ( ২৩ এপ্রিল) এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা।

এই সিদ্ধান্তের প্রভাব ফুটবল সংস্কৃতি, ফুটবলের পরিচয় এবং বিশেষ করে খেলোয়াড়দের ক্যারিয়ারের ওপর কী প্রভাব ফেলবে, তা নিয়ে খেলোয়াড় এবং তাদের সংগঠনগুলোর মধ্যে অনেক উৎকণ্ঠা এবং প্রশ্ন তৈরি হয়েছে। তবে কোনো উদ্দেশ সাধনের জন্য খেলোয়াড়দেরকে ব্যবহার না করার বিবৃতিতে দিয়েছে ফিফপ্রো।

খেলোয়াড়দের কোনো পক্ষের সম্পদ ও উদ্দেশ্য সাধনের উপায় হিসেবে নিয়মিত ব্যবহার করা হয়। ফিফপ্রোর কাছে এটা অগ্রহণযোগ্য। আমরা ৬৪টি ‘ন্যাশনাল প্লেয়ার অ্যাসোসিয়েশন’ এবং ৬০ হাজার খেলোয়াড়ের প্রতিনিধি। যে কোনো পক্ষের নেওয়া খেলোয়াড়দের স্বার্থবিরোধী সিদ্ধান্ত, জাতীয় দল থেকে বাদ দেওয়ার মতো সিদ্ধান্তের আমরা কঠোর বিরোধিতা করব। –  গোল ডটকম

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া