adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাদেজাকে অসম্মান করলো সৌরভের বোর্ড, প্রতিবাদে সরব ভন থেকে প্রসাদ

স্পোর্টস ডেস্ক : জাদেজাকে কার্যত অপমানই করেছে। এমনটাই মনে করেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। বোর্ডের তরফে সম্প্রতি কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ক্রিকেটারদের নাম প্রকাশ করা হয়েছে। এ’ প্লাস গ্রেডে রয়েছেন মাত্র তিনজন- বিরাট কোহলি, রোহিত শর্মা এবং জসপ্রীত বুমরা (বার্ষিক ৭ কোটি টাকা)। বার্ষিক ৫ কোটি টাকার ক্যাটাগরিতে রয়েছেন হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্থ, আর অশ্বিন, রবীন্দ্র জাদেজা ও অজিঙ্কা রাহানেরা।

এখানেই সমস্যা। জাদেজাকে কেন বিরাট কোহলি-রোহিত শর্মাদের সঙ্গে এ’ প্লাস গ্রেডে রাখা হল না, তা নিয়েই এবার প্রশ্ন তুলে দিয়েছেন মাইকেল ভন। বার্ষিক চুক্তির ক্যাটাগরিতে বেশ কিছু তারকার অবনমন ঘটেছে, যেমন- কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল। তবে জাদেজার এ প্লাস ক্যাটাগরিতে না থাকার বিষয়টি আলোচনার কেন্দ্রে উঠে এসেছে।

মাইকেল ভন বরাবর ক্রিকেটের বিভিন্ন বিষয় নিয়ে মুখ খোলেন। নিজের মত প্রকাশে কখনো কার্পণ্য করেননা তিনি। তিন ফরম্যাটের ক্রিকেটে নিয়মিত খেলা সত্ত্বেও জাদেজার এই এ’ প্লাস গ্রেডে অন্তর্ভুক্তি না পাওয়ার বিষয়টি নিয়েই এবার সরব হয়েছেন প্রাক্তন ইংরেজ ক্রিকেটার। নিজের টুইটার একাউন্ট থেকে মাইকেল ভন লিখে দিলেন,লজ্জা! বিরাটের পিছনেই ওঁর থাকা উচিত ছিল।

শুধু মাইকেল ভন-ই নন, জাদেজার শীর্ষ ক্যাটাগরিতে না থাকার বিষয়টি অবাক করেছে নির্বাচক কমিটির প্রাক্তন চেয়ারম্যান এমএসকে প্রসাদকেও। ক্রিকবাজ-কে প্রসাদ জানিয়ে দিয়েছেন, জাদেজা একদম এ’ প্লাস ক্যাটাগরির ক্রিকেটার। নিয়ম অনুযায়ী, যারা তিন ফরম্যাটেই খেলে এবং ভাল আইসিসি র‌্যাঙ্কিং রয়েছে, তাদেরই এই গ্রেডে রাখা হয়। তাই এ’ প্লাস ক্যাটাগরিতে ওঁকে না রাখার কোনো কারণ দেখতে পারছি না। খুব শিগগিরই এই শীর্ষ গ্রেডে পন্থকে দেখতে পাচ্ছি। এখনো ও নিয়মিত নয়। তবে ওঁকে এই ক্যাটাগরি থেকে বেশিদিন বাইরে রাখা যাবে না। জাদেজা এবং পন্থকে শিগগিরই এই ব্র্যাকেটে দেখা যাবে। – ইন্ডিয়ানএক্সপ্রেস/ এনডিটিভি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া