adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপ দলে জায়গা পেতে আইপিএল খেলছেন ইংলিশ ক্রিকেটার লিভিংস্টোন

স্পোর্টস ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে নিলাম থেকে লিয়াম লিভিংস্টোনকে দলে ভিড়িয়েছে রাজস্থান রয়্যালস। মূলত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে মাথায় রেখেই আইপিএলে খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন এই ইংলিশ অলরাউন্ডার।

যদিও আইপিএলে নিজেদের প্রথম দুই ম্যাচেই লিভিংস্টোনকে সাইড বেঞ্চে বসিয়ে রেখে রাজস্থান। তবুও এই ইংলিশ ক্রিকেটার আশাবাদী তিনি দলটিতে পর্যাপ্ত সুযোগ পাবেন এবং নিজেকে প্রমাণ করে ইংল্যান্ডের বিশ্বকাপ দলে জায়গা করে নেবেন।

সম্প্রতি এক সাক্ষাৎকারে লিভিংস্টোন বলেছেন, আমাকে সিদ্ধান্ত নিতে হতো আমি আপিএল নিলামে নাম জমা দেব নাকি চারদিনের ক্রিকেট খেলবো ঘরের মাঠে। গত বছর আমি চারদিনের ম্যাচ খেলার সিদ্ধান্ত নিয়েছিলাম। চলতি বছরের অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতেই অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই বিশ্ব আসরে ভালো করতে নামীদামী সব ক্রিকেটার আইপিএলকে বাড়তি গুরুত্ব দিচ্ছেন। আবার অনেকে দলে জায়গা পেতে আইপিএলকেই প্রমাণের মঞ্চ হিসেবে ধরে নিচ্ছেন। লিভিংস্টোনও তাদেরই একজন।

এই ইংলিশ ক্রিকেটার বলেছেন, এই বছর আমি চিন্তা করেছিলাম আমার আইপিএলে খেলার সুযোগ নেয়া এবং ভালো করা। যা আমার বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাওয়ার পথটা আরও সুগম করবে। অক্টোবরে এখানেই (ভারতের মাটিতে) আমাদের বিশ্বকাপ আছে। এটা ইংল্যান্ডের টি-টোয়েন্টি ক্রিকেটের গুরুত্বপূর্ণ সময়।

আইপিএলের এবারের নিলাম থেকে ৭৫ লাখ রুপিতে লিভিংস্টোনকে দলে ভিড়িয়েছিল রাজস্থান। যদিও আইপিএলের গত আসর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন তিনি। এর আগের আসরে রাজস্থানের হয়ে ৪ ম্যাচে মোটে ৭১ রান করেছিলেন লিভিংস্টোন। একটি ম্যাচে তিনি খেলেছিলেন ৪৪ রানের ইনিংস। আগের আসরে নিজেকে মেলে ধরতে না পারলেও এবার সুযোগ পেলে তার ফায়দা তুলতে চান এই ইংলিশম্যান।

লিভিংস্টোন বলেন, দলে সুযোগ পাওয়া সহজ বিষয় নয়। সম্ভবত এটা বিশ্বের সবচেয়ে কঠিন জায়গা যেখানে সুযোগ পাওয়া। সবচেয়ে ভালো দিক হলো আইপিএলে কঠিন প্রতিদ্বন্দ্বিতা রয়েছে এবং আমার লক্ষ্য নিজেকে এই প্রতিদ্বন্দ্বিতায় সামিল করা। – ক্রিকফ্রেঞ্জি/ ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া